শনিবার, ২৮ মে ২০২২, ১২:১১ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ইডিইউতে ভর্তি পরীক্ষা সম্পন্ন

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ শনিবার, ৯ এপ্রিল, ২০২২

ইডিইউতে ভর্তি পরীক্ষা সম্পন্ন

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারণায় সকাল থেকেই মুখর হয়ে ওঠে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) ক্যাম্পাস প্রাঙ্গণ। সঙ্গে রয়েছেন তাদের অভিভাবকরাও। ইডিইউর সামার ২০২২ সেমিস্টারের ভর্তি পরীক্ষা ৯ এপ্রিল শনিবার অনুষ্ঠিত হয়। দুপুর ১টা পর্যন্ত তিনটি স্কুলের অধীনে নয়টি বিভাগে ভর্তি ফরম নেয়া শিক্ষার্থীরা অংশ নেয় এই পরীক্ষায়।

তিনটি স্কুলের অধীনে বিবিএ, এমবিএ, বিএসসি ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, বিএসসি ইন ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং এবং বিএসসি ইন ইলেক্ট্রিকাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, বিএ ইন ইংলিশ, বিএ ইন ইকনোমিক্স বিষয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এ বিভাগগুলোর পাশাপাশি এমএসসি ইন ডাটা সায়েন্স, মাস্টার অব পাবলিক পলিসি এন্ড লিডারশিপ, এমএ ইন ইংলিশ, এমএসসি ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, এমএসসি ইন ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং বিষয়েও ভর্তি চলছে।
পরীক্ষা শুরু হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান কেন্দ্র পরিদর্শন করেন। তিনি বলেন, ভিন্ন আঙ্গিকে আমরা শিক্ষার্থীদের ইংরেজি ও গণিতের মেধা যাচাই করছি। অনেকেরই স্কুল-কলেজের শিক্ষায় তারতম্য থাকে। আমরা সেসব নিরূপণ করে শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয় পর্যায়ের পড়ালেখার জন্য প্রস্তুত করে তুলবো। পরীক্ষার্থীদের সব প্রশ্নের উত্তর দিতে হবে, এজন্য তারা নির্দিষ্ট সময়ের চেয়েও বাড়তি সময় পর্যন্ত পরীক্ষা দিতে পারছে।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। তিনি বলেন, ভর্তি পরীক্ষার মাধ্যমে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সত্যিকার অর্থেই ভর্তিচ্ছুদের মেধা যাচাই করে। শুধু পরীক্ষার উত্তরপত্র দিয়ে একজন শিক্ষার্থীকে পরিপূর্ণভাবে যাচাই করা যায় না বলে আমরা ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে তাদের সক্ষমতাগুলো খুঁজে বের করবো। এর ফলে প্রত্যেক শিক্ষার্থীকে ব্যক্তিগত পর্যায়ে পরিচর্যা করার মাধ্যমে তাদের মেধা বিকাশে সহযোগিতা করতে পারবো।

সন্তানের অপেক্ষায় থাকা বাবা-মায়েদের জটলা দেখা যায় ক্যাফেটেরিয়া ও অ্যাম্ফিথিয়েটারে। সময়ক্ষেপনে তারাও মেতে ওঠেন আড্ডায়। আড্ডার ফাঁকে কথা হলে গৃহিণী শারমিন আক্তার বলেন, ইডিইউর ক্যাম্পাসটাই এমন যে আমরা অভিভাবকরাও যেন ফিরে গেছি ক্যাম্পাস লাইফে। বিজ্ঞপ্তি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ