শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:৫২ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

উখিয়ায় অবাধ্য স্ত্রী-পূত্রের অত্যাচারে অতিষ্ঠ বৃদ্ধ নুরুল কবির খলিফা! : আদালতে মামলা

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

জাফর আলম, কক্সবাজার।। 
কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থো ক্লাশপাড়া গ্রামের বাসিন্দা সৌদি প্রবাসী বয়োবৃদ্ধ নুরুল কবির খলিফা (৬২) নিজের স্ত্রী ও একমাত্র ছেলের হাতে বারবার শারীরিক ও মানসিক নির্যাতন, মারধর ও ঘরবাড়ী থেকে বিতাড়নের শিকার হয়ে বর্তমানে প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন। এমন অভিযোগ ভুক্তভোগী  কবির খলিফার। এঘটনায় স্ত্রী ও ছেলের বিরুদ্ধে আদালতে মামলা করে আরো বেকায়দায় পড়েছেন বলে জানা গেছে।
জানা যায়,  নুরুল কবির খলিফা
বছরের পর বছর সৌদি আরবে প্রবাসে থেকে কামাই-রোজগার করে স্ত্রী-সন্তানের হাতে দিয়ে স্বচ্ছল করে তুলেন।
দীর্ঘ ২০ বছর পর দেশে ফিরে নিজের স্ত্রী ও একমাত্র ছেলের কাছে আদর-মমতা, আরামা-আয়েশ ও সেবা পাওয়ার বদলে নির্মম নির্যাতন ও মারধরের শিকার এবং  নিজের ঘরবাড়ী থেকে বিতাড়িত হয়েছেন। ভুক্তভোগী বৃদ্ধ নুরুল কবির ক্লাশপাড়া গ্রামের মৃত ইসহাকের ছেলে। তার অবাধ্য স্ত্রী আয়েশা বেগম (৩৫) ও ছেলে শহীদুল্লাহ কায়সার (২৬) বলে জানা গেছে।
স্ত্রী ও একমাত্র ছেলের অত্যাচারে ও মারধরে অতিষ্ট নুরুল কবির প্রথমে স্থানীয় ভাবে, পরে উখিয়া থানা পুলিশের কাছে এবং সব শেষে ৬ এপ্রিল কক্সবাজার আদালতে মামলা দায়ের করেছেন। কিন্তু কোন সালিশ-বিচারে বা মামলা-মোকদ্দমায় নিজের স্ত্রী ও ছেলের অত্যাচার-মারধর এবং প্রাণ নাশের হুমকি থেকে রেহাই পাচ্ছেন না তিনি।
ভুক্তভোগী বৃদ্ধ নুরুল কবির খলিফা তার ছেলে শহীদুল্লাহ কায়সারের বিরুদ্ধে কক্সবাজারের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় (উখিয়া) আমলী আদালতে ৬ এপ্রিল সি.আর-১২২/২০২২ (ধারা: ৩২৩/৩২৪/৩০৭/৩৭৯/৪২৭/৫০৬(২) দণ্ডবিধি) মামলা দায়ের করলে, আদালতের বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গাঁ মামলাটি আমলে নিয়ে উখিয়া থানার অফিসার ইনচার্জ ওসিকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার আদেশ দেন। মামলাটির আর্জিতে অবাধ্য ছেলে শহীদুল্লাহ কায়সার কতৃক তার পিতা বাদীকে ৩ জুন ২১, ৭ মার্চ ও ৪ এপ্রিল ২২ ইং পৃথক ৩ ঘটনায় মারধর করে গুরুত্বর আহত হয়ে চিকিৎসা গ্রহণের পৃথক পৃথক ব্যবস্থাপত্র দেওয়া হয়েছে। ভুক্তভোগী বৃদ্ধ নুরুল কবির খলিফা ও তার মামলার আর্জি এবং পাড়াপড়শিদের ভাষ্য মতে, নিজের স্ত্রী ও একমাত্র ছেলে কতৃক বয়োঃবৃদ্ধ নুরুল কবির খলিফা কে বারবার মারধর ও নির্যাতনের অভিযোগের সত্যতা পাওয়া গেছে।
ভুক্তভোগী  নুরুল কবির খলিফার আইনজীবী এড. জাবেদুল আনোয়ার রুবেল জানান, ঘটনাটি খুবই নির্মম ও জঘন্য, আমাদের করা মামলায় তদন্ত রিপোর্ট পাওয়া গেলে বৃদ্ধ ন্যায় বিচার ও নিজের অধিকার পাবেন।
উখিয়া থানার অফিসার ইনচার্জ ওসি আহমদ সঞ্জুর মোরশেদ জানান, বিচারপ্রার্থী নুরুল কবির খলিফা বাদী এমন কোন মামলার আদেশের কপি আদালত থেকে থানায় এখনো আসেনি; তেমন কোন মামলার তদন্তের জন্য পাঠানো হলে বিজ্ঞ আদালতের আদেশ মতে যথাযথ তদন্ত করে প্রতিবেদন দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ