মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:২১ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

মাদারীপুরের বিভিন্ন মসজিদে রমজানের প্রথম জুমায় মুসল্লিদের উপচে পড়া ভিড়

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

মাদারীপুরের বিভিন্ন মসজিদে রমজানের প্রথম জুমায় মুসল্লিদের উপচে পড়া ভিড়।

মীর ইমরান/মাদারীপুর নিজস্ব প্রতিবেদকঃ

পবিত্র মাহে রমজানের প্রথম দিনে আজ মাদারীপুরের ৪টি উপজেলায় মসজিদগুলোতে মুসল্লিদের ঢল নামে।

মাদারীপুর জেলার প্রত্যেকটি উপজেলাতে প্রতিটি মসজিদে জুমার নামাজে শরিক হতে আজান দেওয়ার আগেই বিভিন্ন বয়সের রোজাদাররা মসজিদের দিকে ছুটতে থাকেন ,মসজিদ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।ধীরে ধীরে লোক বাড়তে থাকায় মসজিদের মূল ভবনে স্থান সংকুলান না হলে মুসল্লিরা রাস্তার উপরই জানামাজ, পলিথিন ও কাগজ বিছিয়ে নামাজ আদায় করেন।

নামাজ শেষে মহান রাব্বুল আলামীনের দরবারে দেশ ও জাতির কল্যাণসহ বিশ্ব উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাতে শরিক হন মুসল্লিরা।
এছাড়া শিবচরের জাতীয় সংসদের চীফ হুইপ নূর ই আলম চৌধুরী লিটন এমপি রোগমুক্তির কামনা করে বাদ জুমা শিবচর উপজেলা সকল মসজিদে দোয়া চাওয়া হয়।

রমজানের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে জুমার খুতবার আগে শিবচর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি যোবায়ের হাসান বলেন, পবিত্র রমজান হচ্ছে রহমত, মাগফেরাত ও নাজাতের মাস। পবিত্র এ মাসে এমন একটি রজনী রয়েছে যা হাজার মাসের চেয়েও উত্তম। এ মাস মুসলমানদের ধৈর্য্য ধারণের উত্তম শিক্ষা দেয়। তিনি আরো বলেন, বেশি করে কুরআন তেলাওয়াত, এবাদত-বন্দেগী, পরোপকারের মাধ্যমে এ পবিত্র মাসকে সম্মান করা উচিৎ। রমজানের শিক্ষা কাজে লাগিয়ে বিশ্ব মুসলিমকে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হতে হবে।

মাদারীপুর সদর , কালকিনি, রাজৈর,ডাসার,সহ শিবচরের বিভিন্ন কেন্দ্রীয় জামে মসজিদ ,পৌর জামে মসজিদ, উপজেলা পরিষদ জামে মসজিদ, চকবাজার জামে মসজিদ, সাব রেজিস্ট্রার অফিস জামে মসজিদ, পৌরসভা জামে মসজিদ, জামিয়াতুস সুন্নাহ মাদ্রাসা জামে মসজিদ, বাহাদুরপুর পীর মঞ্জিল জামে মসজিদ, ডি সি রোড় বাইতুল আমান জামে মসজিদসহ জেলা ও উপজেলা
প্রতিটি মসজিদে রমজানের প্রথম জুমায় মুসল্লিদের ছিল উপচে পড়া ভিড়। অনেক এলাকায় মুসল্লিদের ভিড় মূল রাস্তা পর্যন্ত চলে যায়। নামাজের সময় ওইসব রাস্তায় বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল।
এদিকে মাদারীপুরের মত সারাদেশের মসজিদগুলোতেও রমজানের প্রথম জুমায় নামাজ আদায় করতে মুসল্লিদের ঢল নামে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ