শুক্রবার, ২৭ মে ২০২২, ০৭:২০ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

চকরিয়া বদরখালীতে গরীবের ডাক্তার উম্মে হাবিবা

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

কক্সবাজার প্রতিনিধি।।

কক্সবাজার জেলার চকরিয়া বদরখালী এলাকায় প্রসূতি- স্ত্রী ও শিশু রোগ বিশেষজ্ঞ ডা. উম্মে হাবিবা। গ্রামীণ জনপদে গরীবের ডাক্তার নামেই যার পরিচিতি।
তিনি গরীব অসহায় মানুষের পাঁশে থেকে চিকিৎসা সেবার হাত বাড়িয়ে দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। স্বপ্নই যার মানুষকে নিয়ে। কিন্তু প্রতিনিয়তই প্রচার বিমুখ মানুষটি। তাই তিনি কখনোই গণমাধ্যমে তার কাজগুলোকে প্রচার করার চেষ্টা করেনি।
তিনি ডেলিভারী, চেকআপ ও ধাত্রী বিদ্যায় অভিজ্ঞ হওয়ায় গ্রামের নারীরা তার সেবায় সন্তুোষ প্রকাশ করেছেন। তিনি বদরখালি বাজারের হোটেল মিতালীর দ্বিতীয় তলায়
চেম্বার খুলে মানুষকে প্রতিনিয়ত সেবা দিচ্ছেন।

গরীবের ডাক্তার উম্মে হাবিবার কাছে চিকিৎসা নিতে প্রতিদিন চার থেকে পাঁচজন প্রসূতি ডেলিভারি করতে আসেন । প্রতিনিয়িত অসংখ্য নারী, গর্ভবতী রোগী ভিড় জমাচ্ছে। গরীব মহিলা রোগীদের জন্য ২৪ ঘণ্টা তার চেম্বার উন্মুক্ত বলে জানান ডাঃ উম্মে হাবিবা।
তার চেম্বারে আসা অসুস্থ মানুষগুলোর পাঁশে চিকিৎসা সেবায় নিয়োজিত থাকেন প্রতিনিয়ত। মন দিয়ে রোগীর সব কথাই শোনেন তিনি। সমস্যার কথা শুনে সঠিক চিকিৎসা সেবা দিয়ে মানুষের মন জয় করেছেন ডাঃ উম্মে হাবিবা।
তার কাছে চিকিৎসা সেবা নিতে আসা গরীব অসহায় মানুষগুলোর কাছে ভিজিটও নেন না। গরীব অসহায়দের সুখ-দুঃখের ভাগিদার হয়ে যান তিনি। তার নিজ এলাকায়ও বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে সুনাম কুঁড়িয়েছেন।
রহিমা বেগম নামে একজন অসহায় অসুস্থ নারীকে প্রসব বেদনা নিয়ে আনা হয় তার কাছে। বিনা অপারেশনে সঠিক ভাবে সন্তান ভূমিষ্ট করান তিনি। ওই প্রসূতি যথাসময়ে সুস্থও হয়ে ওঠে সে রোগী। এরকম অনেক নারীকে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন এই ডাক্তার।
ডাঃ উম্মে হাবিবা বলেন, আমার কাছে রোগীরা সঠিক চিকিৎসা সেবা পান বলে সব সময় রোগী ভীড়ও থাকে বেশি। এসব দেখে পাশ্ববর্তী অনেকের সহ্য হচ্ছে না। তারা বিভিন্ন ভাবে ষড়যন্ত্র শুরু করেছে। অপ প্রচারও চালাচ্ছে।

তিনি বলেন,আমি আল্লাহর রহমতে শুরু থেকে এ পর্যন্ত ৪ থেকে ৫ হাজার প্রসূতির ডেলিভারি সফলভাবে সম্পন্ন হয়েছে। কখনো কোন ধরনের দুর্ঘটনার মুখোমুখি হয়নি।
তিনি আরও বলেন, আমি প্রশিক্ষণ প্রাপ্ত।সার্টিফিকেটধারী ডাক্তার। আমার বিরুদ্ধে অহেতুক ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। আমি সব সময় গরিব, অসহায় রোগীদে সেবা দিয়ে যাব।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ