শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৩:১৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

আইডিআরএ চেয়ারম্যান ড. মোশারফ হোসেনের শাস্তি দাবি

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ৪ এপ্রিল, ২০২২
Idra chairman Mosharraf Hossain আইডিআরএ'র চেয়ারম্যানের বিরুদ্ধে বিধিবহির্ভূত শেয়ার ব্যবসা, দুর্নীতি ও অর্থ পাচারের তদন্তের নির্দেশ
আইডিআরএ'র চেয়ারম্যান ড. মোশাররফ হোসেন

আইডিআরএ চেয়ারম্যান ড. মোশারফ হোসেনের শাস্তি দাবি

বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ড. মোশারফ হোসেনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। মোশারফ হোসেনসহ বিমা খাতে দুর্নীতিবাজদের বিরুদ্ধে তদন্ত করে শাস্তি দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

৪ এপ্রিল সচিবালয়ে অর্থমন্ত্রীর কাছে পাঠানো একটি চিঠিতে এ দাবি জানিয়েছেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক।

একই সঙ্গে বিষয়টি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান, প্রধানমন্ত্রীর কার্যালয়, দুর্নীতি দমন কমিশন (দুদক), প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তর (ডিজিএফআই) এবং জাতীয় নিরাপত্তা গোয়েন্দাকে (এনএসআই) অবহিত করা হয়েছে।

ইন্স্যুরেন্স সেক্টরে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির প্রসঙ্গে চিঠিতে উল্লেখ করা হয়, নতুন কশিমন দায়িত্ব নেওয়ার পর থেকে পুঁজিবাজারে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি বন্ধের জন্য কাজ করছে। বিনিয়োগকারীরা তাদের হারানো পুঁজি ফিরে পাওয়ার আশায় আবার বিনিয়োগে ফিরেছেন। কিন্তু, কিছু দুর্নীতিবাজের কারণে পুঁজিবাজার স্থিতিশীল হতে পারছে না। সবচেয়ে বেশি কারসাজি, দুর্নীতি ও লুটপাট হয়েছে ইন্স্যুরেন্স সেক্টরে। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সম্প্রতি লক্ষ করা গেছে— আইডিআরএর চেয়ারম্যান ড. মোশারফ হোসেন নিজেই ইন্স্যুরেন্স সেক্টরে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত। ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স থেকে তিনি ৫০ কোটি টাকা চাঁদা দাবি করেছিলেন, যেটা গণমাধ্যমে প্রচার হয়েছিল। তার সহায়তায় ইন্স্যুরেন্স সেক্টরের শেয়ার দাম বাড়িয়ে কারসাজি চক্র পুঁজিবাজার থেকে কোটি কোটি টাকা সরিয়ে নিয়েছে। এতে বাজারে তারল্য সংকট তৈরি হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, ইন্স্যুরেন্স সেক্টরে একটি শেয়ারের দাম এক দিনে ৪৫০ শতাংশ বাড়ানোর মতো নজিরবিহীন ঘটনা ঘটেছে। তিনি তখন আইডিআরএর চেয়ারম্যান হিসেবে ছিলেন। তিনি ইন্স্যুরেন্স সেক্টরে দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের চরমভাবে ক্ষতিগ্রস্ত করেছেন। তাই ড. মোশারফ হোসেনসহ যারা ইন্স্যুরেন্স সেক্টরে দুর্নীতি ও কারসাজির সঙ্গে জড়িত সুষ্ঠ তদন্তের মাধ্যমে তাদের বিচার ও অপসারণের দাবি জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ