মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:০১ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

বিতর্কে ঢাবির স্মৃতি চিরন্তনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে কুবির দীপশিখা

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ রবিবার, ৩ এপ্রিল, ২০২২

বিতর্কে ঢাবির স্মৃতি চিরন্তনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে কুবির দীপশিখা।

রকিবুল হাসান/কুবি প্রতিনিধিঃ

জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলের স্মৃতি চিরন্তন দলকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় টিম দীপশিখা।

রোববার সন্ধ্যায় ঢাকার রামপুরায় অবস্থিত জাতীয় টেলিভিশনের কার্যালয়ে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিতর্কের বিষয় ছিলো ‘মৌলবাদ বিরোধী লড়াইয়ে তরুন সমাজই প্রধান ভূমিকা রাখতে পারে’। বিতর্কে পক্ষ দল ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হল টিম এবং বিপক্ষ দল ছিলো কুমিল্লা বিশ্ববিদ্যালয় টিম। কুমিল্লা বিশ্ববিদ্যালয় টিমের সদস্যরা হলেন, আল নাঈম, কাওসার আহমেদ বাঁধন এবং সাদিয়া আফরিন দীপা। এছাড়াও ছিলেন ফারিদ মুস্তাকিম, দেবব্রত রায় চৌধুরী, মো. আতিকুজ্জামান, ধ্রুব চন্দ্র দেব। কুমিল্লা বিশ্ববিদ্যালয় টিমের তত্বাবধানে ছিলেন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল মাহবুব স্যার।
প্রতিযোগিতায় সেরা বিতর্কিক হোন দলনেতা সাদিয়া আফরিন দীপা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জয়ের বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি আল নাঈম বলেন, জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় নিজ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করতে পারাটা খুব সৌভাগ্যের। আর সেই প্রতিনিধিত্বের মাধ্যমে যদি জয় আসে, তাহলে তার আনন্দ অবর্ননীয়। কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি সবসময় বিতার্কিক তৈরি ও বিতর্কের গুনগত মান বৃদ্ধির জন্য কাজ করেছে। সামনেও কাজ করে যাবে। সর্বোপরি, এই জয় শুধু ডিবেটিং সোসাইটির নয়। বরং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের। সকলের সম্মিলিত প্রয়াসেই জয় আসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ