মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:০০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

অবিদ্যা যেন ভর না করে …….রিমি এমপি

মাহাবুর রহমান, গাজীপুর!!
প্রকাশকালঃ শনিবার, ২ এপ্রিল, ২০২২

অবিদ্যা যেন ভর না করে …….রিমি এমপি

বই পড়া অভ্যাস করতে হবে। বই পড়লে মানুষ জ্ঞানি হয়। এতে দেশ ও জাতি উন্নত হয়। এখন যুব সমাজ বই পড়ে না। যুব সমাজ আসক্ত হয়ে পড়েছে মাদক ও মোবাইল টিকটকে। ফলে দেশে অপরাধ বাড়ছে। প্রকৃত দেশ প্রেমিক হতে হলে বই পড়ে জ্ঞান অর্জন করতে হবে।

বঙ্গবন্ধু ও তাজ উদ্দীন আহমদ ছিলেন জ্ঞানি ও আর্দবান। তাঁদের আর্দশ লালন করতে হবে মনে প্রাণে। বই না পড়লে তাঁদের আর্দশ সম্পর্কে জানা যাবে না।

অবিদ্যা মানুষ সমাজ ও দেশকে ভাল কিছু দিতে পারে না। এ কারণে অবিদ্যা যেন সমাজে ভর না করে এ লক্ষে মানুষের মাঝে বই পড়া আগ্রহ বাড়ানো চেষ্টায় তাজউদ্দীন আহমদ এন্ড সৈয়দা জোহরা তাজউদ্দীন মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৭ সাল থেকে বছর ব্যাপী স্কুল ভিত্তিক বই পড়া কমূসুচি পালন করে আসছেন স্থানিয় সংসদ সিমিন হোসেন রিমি এমপি।

গতকাল দুপুরে গাজীপুরের কাপাসিয়া তরগাঁও এলাকায় রূপনগর পালকিতে বছর ব্যাপী স্কুল ভিত্তিক বইপড়া কর্মসুচি এক অনুষ্ঠানে সভাপতি বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি আরো বলেন,কাপাসিয়া উপজেলার ৮৯টি প্রাথমিক স্কুল ৪২টি মাধ্যমিক স্কুল ও ২টি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে বই পড়া কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হয়েছেন। বইপড়া কার্যক্রম অংশ হিসেবে ২০২১ সালের নভেম্বের মাসে উপজেলার ১১টি ইউনিয়নের ২০ হাজার ছাত্র-ছাত্রী বার্ষিক মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এদের মধ্য থেকে ২৩১ জন ছাত্র-ছাত্রীকে গতকাল পুরস্কার প্রদান করা হয়েছে। ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক পাপেলের পরিচালনায় অনুষ্ঠানে সহ সভাপতি হিসেবে আরো বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র পতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ ও রাজিব আহমদ।

অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এমকেএম গোলাম মোর্শেদ খান, কাপাসিয়া থানার ওসি একেএম নাসিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসদুজ্জামান, সাধারণ সম্পাদক মিজানু রহমান প্রধান, সহ সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সেলিম, যুবলীগ সভাপতি সাখাওয়াত হোসেন প্রধান ও উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ