শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:২৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

বাঞ্ছারামপুরে হাইস্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে মারামারি ও স্কুলের আসবাবপত্র ভাংচুর।

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ শনিবার, ২ এপ্রিল, ২০২২

বাঞ্ছারামপুরে হাইস্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে মারামারি ও স্কুলের আসবাবপত্র ভাংচুর।

জানা যায়, গত ৩১ শে মার্চ ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ঐতিহ্যবাহী দরিকান্দি বাড্ডা আছমাতুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে ছুরিকাঘাত, মারামারি, ধাওয়া-পাল্টা ধাওয়া ও বিদ্যালয়ের আসবাবপত্র ভাংচুরের ঘটনা ঘটেছে।

নির্বাচনী প্রতিযোগিতায় থাকা একজন জনপ্রিয় প্রার্থী আব্দুর রহমান মোল্লার সমর্থিতদের উপর একদল চিহ্নিত সন্ত্রাসীরা অতর্কিত হামলা করে। হামলায় আব্দুর রহমান মোল্লার সমর্থিত দরিকান্দি ইউনিয়েনর আওয়ামী লীগ সহ-সভাপতি ও দরিকান্দি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাবেক মেম্বার আলাউদ্দিন ভূইয়াকে মোমেন পাগলার ছেলে এছাম ছুরিকাঘাত করে, ফলশ্রুতিতে মারামারি ও ধাওয়া পাল্টা ধাওয়ায় দরিকান্দি ইউনিয়ন মির্জা স্বপন
চেয়ারম্যানের আপন ছোটভাই সবুজ, কাজী মোমেন, জুলফিকার আলি সহ আরো অনেকে আহত হয় এবং পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে, আহত আলাউদ্দিন ভুইয়াকে বাঞ্ছারামপুর হাসপাতালে ভর্তি করানো হয় এবং এই ঘটনার পর থেকে দরিকান্দি ভোরের বাজার ও দরিকান্দি বাড্ডা আছমাতুন্নেছা উচ্চ বিদ্যালয়ে পুলিশ মোতায়েন রয়েছ ও বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

খবরে প্রকাশ, গত ৩১ শে মার্চ দরিকান্দি বাড্ডা আছমাতুন্নেছা উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অত্র বিদ্যালয়ের সভাপতি মাসুদ করিম সাজুর উপস্থিতিতে একটি সিন্ডিকেট ও বহিরাগত কিছু চিহ্নিত উশৃংখল সন্ত্রাসী অত্র বিদ্যালয়ের নির্বাচনের ফলাফলকে ভিন্নভাবে নেওয়ার জন্য বৈদ্যুতিক লাইন বিচ্ছিন্ন সহ বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
উক্ত নির্বাচনে ৪র্থ স্থান বিজয়ী আব্দুর রহমান মোল্লাকে হারানোর জন্য তার বিজয়ের ঘোষণা স্থগিত করা হলে বিদ্যালয়ের ভিতরে উত্তেজনা শুরু হয় এবং তা মারামারিতে রুপান্তরিত হয়। মারামারির একপর্যায়ে বিদ্যালয়ের আসবাবপত্র ভাংচুরসহ বিদ্যালয়ের বিপুল ক্ষয়ক্ষতি হয় বলে জানা গেছে।
সভাপতির নেতৃত্বে স্কুল কমিটি তাদের দোষত্রুটি ধামাচাপা দেয়ার জন্য ক্ষমতার অপব্যবহার করে স্কুলের প্রধান শিক্ষককে ম্যানেজ করে তৃতীয়পক্ষের উপর দোষ চাপানোর চেষ্টা চালাচ্ছে বলে বিশ্বস্ত সুত্রে জানা গেছে।

একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের এমন হিংসাত্বক ঘটনায় এলাকাবাসী ও অভিভাবকবৃন্দ এর তীব্র নিন্দা জানাচ্ছে এবং বাঞ্ছারামপুর উপজেলার মাননীয় সংসদ সদস্য ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অবঃ) এমপি মহোদয় ও প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদেরকে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে অত্র বিদ্যালয়ের সুনাম ধরে রাখার আহ্বান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ