মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৩০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কুবিতে বর্ণাঢ্য আয়োজনে নবীন বরণ অনুষ্ঠিত

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ বুধবার, ৩০ মার্চ, ২০২২

কুবিতে বর্ণাঢ্য আয়োজনে নবীন বরণ অনুষ্ঠিত।

রকিবুল হাসান/কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বর্ণাঢ্য আয়োজনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। এসময় নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে চাঁপাইনবাবগঞ্জের বিখ্যাত গম্ভীরা সংগীতের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের উদ্যােগে বুধবার (৩০ মার্চ) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সকল নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন।

ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমানের সভাপতিত্বে এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, আমাদের সমাজে পিতা মাতারা আমাদেরকে যেভাবে আগলে রাখেন সেটা বিশ্বের অন্য কোথাও দেখা যায়না। এখানের প্রত্যেক পিতা মাতাই তার সন্তানদের নিয়ে একটা স্বপ্ন দেখেন। আমাদের বাবা মায়েদের সেই স্বপ্নটা যেন পূরন হয় সেই চেষ্টাটাই এই সময়টায় করতে হবে। কারণ এটাই আমাদের জীবনের সর্বশ্রেষ্ঠ সময়। আর এই সময়টা সঠিকাভাবে কাজে লাগানোর জন্যই তোমাদের এই বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করা।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, বিশ্ববিদ্যালয় এমন একটি জায়গা যেখানে ঢুকার জন্য অনেক রাস্তা আছে, কিন্তু বের হওয়ার কোন রাস্তা নাই। কুমিল্লা বিশ্ববিদ্যালয় তোমার জন্য তেমনই একটি পরিবার যেখান থেকে তুমি মৃত্যুর আগ পর্যন্ত বের হতে পারবেনা।

তিনি আরো বলেন, তোমাদের বাবা মায়ের স্বপ্নের কথা স্মরণ করে হলেও তোমরা সময়টা সঠিকভাবে বিনিয়োগ করবে। এটাই তোমার জীবনের সর্বশ্রষ্ঠ সময়। তুমি তোমার নিজেকে ঠিকভাবে তৈরী করলেই বাংলাদেশ ঠিক ভাবে তৈরী হবে।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, একটি উদ্দেশ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এখানে পাঠিয়েছেন। আমার উদ্দেশ্য হলো আমি এই বিশ্ববিদ্যালয়কে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রথম সারিতে নিয়ে যেতে চাই। আমি এসে প্রথমে ফোকাস করেছি একটি একাডেমিক পরিবেশ তৈরী করতে। এখানে শিক্ষা, শিক্ষকতা এবং গবেষণা হবে। এজন্য কোষাধ্যক্ষকে গবেষণা ক্ষেত্রে বাজেট বৃদ্ধি করতে বলেছি। যা ব্যয় হবে দেশি বিদেশি বিভিন্ন কনফারেন্স সেমিনারে।

তিনি নবীনদের উদ্দেশ্যে বলেন, এ বিশ্ববিদ্যালয় তোমাদের। পড়াশোনা ও গবেষণার মাধ্যমে তোমরা নিজেদের বিকশিত কর।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী, ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকীসহ বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় প্রধান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ