রবিবার, ২২ মে ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

নোবিপ্রবিতে ইকোনোমিক্স প্রিমিয়ার লিগের ফাইনাল অনুষ্ঠিত

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ সোমবার, ২৮ মার্চ, ২০২২

নোবিপ্রবিতে ইকোনোমিক্স প্রিমিয়ার লিগের ফাইনাল অনুষ্ঠিত।

নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অর্থনীতি বিভাগ কর্তৃক আয়োজিত ইকোনোমিক্স প্রিমিয়ার লিগ (ইপিএল) সিজন-৩ এর চূড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এটি অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলায় অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ও অর্থনীতি বিভাগের স্পোর্টস কমিটির আহ্বায়ক মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী এবং অর্থনীতি বিভাগের চেয়ারম্যান মাজনুর রহমান। এছাড়াও অর্থনীতি বিভাগের শিক্ষক ও সকল ব্যাচের শিক্ষার্থীরা মাঠে উপস্থিত থেকে ফাইনাল খেলাটি উপভোগ করেন।

চূড়ান্ত পর্বের ম্যাচটিতে রিকার্ডো রয়্যালস (RR) এবং কেইনেসিয়ান নাইট রাইডার্স (KKR) দল দুটি অংশগ্রহণ করে। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় কেইনেসিয়ান নাইট রাইডার্স। নির্ধারিত ৭ ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে ১০৩ রান সংগ্রহ করে দলটি।

প্রতিপক্ষের দেয়া ১০৪ রানের জবাবে খেলতে নেমে নির্ধারিত ওভার বাকি থাকতেই মাত্র ৬০ রানে সব উইকেট হারিয়ে গুটিয়ে যায় রিকার্ডো রয়্যালসের ইনিংস। ফাইনাল ম্যাচে ব্যাট হাতে ১২ বলে ৩৪ রান এবং বল হাতে ৩ ওভার বল করে মাত্র ২৩ রান দিয়ে ৭টি উইকেট শিকার করে ম্যান অব দ্য ম্যাচের কৃতিত্ব লাভ করেন কেইনেসিয়ান নাইট রাইডার্সের আইকন খেলোয়াড় মাহমুদুল হাসান স্মরণ। একই সাথে টুর্নামেন্ট জুড়ে সেরা পারফরম্যান্সের জন্য ম্যান অব দ্য টুর্নামেন্টের খেতাবটিও চলে যায় তার দখলে।

খেলোয়ারদের মাঝে পুরস্কার বিতরণ শেষে বিশেষ অতিথির বক্তব্যে নোবিপ্রবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী বলেন, “মানুষের মানুষ হয়ে ওঠার জন্য যতগুলো উপাদান বেশি কাজে দেয় তার ভেতর খেলাধুলা অন্যতম। খেলাধুলা যারা করে তারা উদার মনের হয়। কারণ খেলাধুলার মধ্য দিয়ে একজন মানুষ তা অর্জন করতে পারে”। তিনি আরো বলেন, “ডিপার্টমেন্টে সাধারণত খেলাধুলার আয়োজন করা হয় নিজেদের মধ্যকার সম্পর্ক বৃদ্ধির জন্য। যে ডিপার্টমেন্টের সিনিয়র-জুনিয়র সম্পর্ক যত বেশি গাঢ় সে ডিপার্টমেন্ট তত বেশি সমৃদ্ধশালী। এ ধরনের আয়োজনের জন্য অর্থনীতি বিভাগকে ধন্যবাদ। এমন আয়োজন এই ডিপার্টমেন্টে আরো বেশি হোক সেই প্রত্যাশা করছি”।

অর্থনীতি বিভাগের চেয়ারম্যান মাজনুর রহমান তার বক্তব্যে ইকোনোমিক্স প্রিমিয়ার লিগ (ইপিএল) সফলভাবে পরিচালনায় যারা কাজ করেছেন তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং খেলায় বিজয়ী দলসহ অংশগ্রহণ করা দলগুলোকে অভিনন্দন জানান।

সভাপতির বক্তব্যে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ইকবাল হোসেন বলেন, “টুর্নামেন্ট সফলভাবে সম্পন্ন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ। শিক্ষার্থীদের পড়ালেখার একঘেয়েমি দূর করতে এবং শারীরিক ও মানসিকভাবে সতেজ রাখতে অর্থনীতি বিভাগ ভবিষ্যতেও এ ধরনের আয়োজন অব্যাহত রাখবে ”।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ (বুধবার) রিকার্ডো রয়্যালস এবং ইনভিসিবল রাইডার্সের উদ্বোধনী খেলার মধ্য দিয়ে এবারে ইপিএল সিজন-৩ এর যাত্রা শুরু হয়। এবারের আসরে মোট ৫টি দল অংশগ্রহণ করে। দলগুলো বিভাগের শিক্ষকমণ্ডলী দ্বারা পরিচালিত হয়। এর আগে ২১ মার্চ (সোমবার) অর্থনীতি বিভাগের শ্রেণিকক্ষে চূড়ান্ত পর্বের জন্য খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ