রবিবার, ২২ মে ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

আর্কিটেকচার ইন্জিনিয়ারিং এ ঋতু মনির মাসটার্স ডিগ্রি লাভ

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

আর্কিটেকচার ইন্জিনিয়ারিং এ ঋতু মনির মাসটার্স ডিগ্রি লাভ।

ইউরোপ বুরো প্রধান, মোহাম্মদ মেসবাহ্ উদ্দিন আলাল:

ভেনিস বিএনপির সভাপতি আবদুল আজিজ সেলিমের মেয়ে আফরিন আজিজ ঋতু ইতালির ঐতিয্যবাহী ভেনিস ইউউভ বিশ্ববিদ্যালয়ের (università iuav di venezia) আর্কিটেকচার ইন্জিনিয়ারিং (architettura) বিভাগ থেকে মাসটার্স ডিগ্রি অর্জন করেছেন।
গত ২২ মার্চ ২০২২, মঙ্গলবার ঋতু মনিসহ অন্যান্য শিক্ষার্থীদের মাসটার্সের ফলাফল ঘোষনা করা হয়। ৬ পয়েন্টের ফাইন্যাল প্রেজেনটেশনে ঋতু পূর্ণ ৬ পয়েন্ট পেয়ে অসামান্য মেধার পরিচয় দিয়েছেন।
বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার ইন্জিনিয়ারিং ইনস্টিটিউটে আয়োজিত এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীদের অভিভাবক, শুভাকাঙ্খিরা উপস্থিত ছিলেন। এ সময় মাসটার্স কম্পিলিট করা শিক্ষার্থীদের মাথায় সবুজ পাতার বিশেষ মুকুট পরিয়ে সম্মান জানানো হয়।
আফরিন ঋতুর অসামান্য ভালো ফলাফলের জন্য বিশ্ববিদ্যালয় থেকে তাকে একটি স্কলার শিপ প্রদান করা হয়। তিনি শিগ্রিই উচ্চ শিক্ষার জন্য সুইজারল্যান্ড অথবা অষ্ট্রেলিয়ায় যাবেন।
আফরিন ঋতু বর্তমানে আন্তর্জাতিক হোটেল কম্পানী হিলটনের একটি প্রজেক্টে কাজ করছেন। এ ছাড়াও ঋতু বাংলাদেশি অভিবাসীদের বিনামূল্যে অনলাইনে ইতালিয় ভাষা শিক্ষা দেন (Rhitu’s Italian Class) এর মাধ্যমে।
তিনি আগামীতেও সোস্যাল কাজ অব্যাহত রাখতে চান এবং বাংলাদেশি কম্যুনিটির যে কারো নির্মান সংক্রান্ত যে কোনো সমস্যার সমাধানে সহযোগীতা করতে আগ্রহী বলে জানান।

ঋতু মনির বাবা আবদুল আজিজ সেলিম এবং মা শাহনাজ আজিজ শিরিন সকলের কাছে দোয়া চেয়েছেন। তাদের দুই সন্তানের মধ্যে ঋতু মনি বড়। মাত্র ৭ বছর বয়সে তিনি মা বাবার সাথে ইতালিতে আসেন।
আফরিন ঋতুর স্বামী মোঃ নূরুজ্জামান। তিনি ইতালির একটি জাহাজ নির্মান কম্পানীতে চাকরী করেন। তিনি বলেন, ঋতু মনির এই সাফল্য ইতালির সকল বাংলাদেশির সাফল্য।
তিনি আশা করেন ঋতু মনি কে দেখে নতুন প্রজন্ম লেখাপড়ায় আরো বেশি মনোযোগী হবে। তারা বিশ্বাস করতে শিখবে, আমরাও পারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ