সোমবার, ২৩ মে ২০২২, ১০:৪০ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

চট্টগ্রামের একমাত্র শিশু মনোরোগ ডাক্তার মিরসরাইয়ের সন্তান ডাঃ মুকুল

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

চট্টগ্রামের একমাত্র শিশু মনোরোগ ডাক্তার মিরসরাইয়ের সন্তান ডাঃ মুকুল।

জুয়েল নাগ/মিরসরাই:

প্রতিবারের ন্যায় এবারও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাইকিয়াট্রি বা মনোরোগবিদ্যা বিভাগ থেকে উচ্চ শিক্ষা গ্রহন সম্পন্ন করেছে একদল মেধাবী শিক্ষার্থী। ২০১৭ সালে শিক্ষা গ্রহন শুরু করে ৫ বছর মেয়াদী কোর্স শেষে বর্তমানে তাঁরা গ্র্যাজুয়েট (মনোরোগ বিশেষজ্ঞ)। অর্জিত এই শিক্ষাকে কাজে লাগিয়ে সাধারণ মানুষকে সেবা দেয়ার পালা তাদের।
শিশু মনোরোগ বিভাগ থেকে সাফল্য অর্জন করে পাশ করেছেন মিরসরাই উপজেলা কৃতী সন্তান সরকারহাট এন আর উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্র মুকুল চন্দ্র নাথ।
তিনি মিরসরাই উপজেলা সাহেরখালী ইউনিয়নের ডোমখালী গ্রামের পল্লী চিকিৎসক তপন কুমার নাথ এর কনিষ্ঠ পুত্র। তিনি চট্টগ্রামে বিজিসি ট্রাষ্ট মেডিক্যাল কলেজের ফিজিওলোজি বিভাগের প্রধান ডাঃ মানিক এর ছোট ভাই।

২২ মার্চ মঙ্গলবার বিকালে ডোমখালী গ্রামে শিশু মনোরোগের ডাক্তার হওয়ায় তার গ্রামের বাড়ীতে বিশেষ সংবর্ধনায় সংবর্ধিত হয়। এতে বক্তব্য রাখেন দুই জন ডাক্তার ছেলের রত্নগর্ভা মাতা লক্ষী রানী দেবী ও পিতা ডাঃ তপন চন্দ্র নাথ। সংক্ষিপ্ত বক্তব্যে উনার সকল শিক্ষক ও সমাজে সর্বস্তরের মানুষের সহোযোগীতা থাকায় এই সাফল্য মনে করেন।

অনুষ্ঠানে টেরিয়াইল উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক প্রদিপ কুমার নাথ বলেন গর্বিত পিতার গর্বিত পুত্রদ্বয় সমাজে অসহায় মানুষের পাশে দাড়াবে। বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ত্ব বাবু মিলন কান্তি শীল বলেন শিক্ষা হলো মানব জীবনের শ্রেষ্ঠ মেরুদণ্ড সে শিক্ষায় তারা আলোকিত এবং সমাজকে সমৃদ্ধ করেছে।
উল্ল্যেখ যে, চট্টগ্রামে শিশু সাইকিয়াট্রি বিভাগে কোন ডাক্তার এ যাবতকালে ছিলো না।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাইকিয়াট্রি অনুষদ থেকে গ্র্যাজুয়েশন শেষ করা শিক্ষার্থীরা হলেন,
বিজয় কুমার দত্ত, মোঃ রায়হান সিদ্দিক, মোঃ আনোয়ার হোসাইন, কামরুন নাহার ও বসুদেব চন্দ্র পাল।

একই প্রতিষ্ঠানের চাইল্ড এন্ড এডোলেসেন্ট সাইকিয়াট্রি অনুষদ থেকে পাশ করা শিক্ষার্থীরা হলেন, সাদিয়া আফরিন, রুবাইয়া খান ও মুকুল চন্দ্র নাথ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ