শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:৩৫ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কক্সবাজার পৌর আ. লীগের কাউন্সিলর তালিকায় ইয়াবা ব্যবসায়ী ও মানব পাচারকারী!

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

“তালিকা পুনঃ প্রণয়ন ও সম্মেলন পেছানোর দাবী”

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার।।

কক্সবাজার পৌর আওয়ামী লীগের সম্মেলণকে কেন্দ্র করে প্রণীত কাউন্সিলর তালিকায় বিতর্কিত ও দলের সুনাম বিনষ্টকারী, ইয়াবা ও মানব পাচারের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে অন্তর্ভূক্তি অভিযোগ পাওয়া গেছে। তালিকা পুনঃ প্রনয়ন ও আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য কাউন্সিলের তারিখ পুনঃ নির্ধারনের দাবীতে
জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত আবেদনও করা হয়েছে।

পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী ১০ নং ওয়ার্ড কাউন্সিলর সালাহ উদ্দিন সেতু ২২ মার্চ লিখিত ভাবে এ আবেদন জানান।

সালাহ উদ্দিন সেতু আবেদনে উল্লেখ করেন, গতকাল ২১ মার্চ কক্সবাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য পৌর আওয়ামী লীগের কাউন্সিল সম্পন্ন করার লক্ষ্যে কাউন্সিলর তালিকা টাঙ্গিয়ে দেয়া হয়েছে। উক্ত তালিকা দেখে তিনি আশ্চর্য্যান্বিত ও হতভম্ব হন।

তিনি দাবী করেন, উক্ত কাউন্সিলর তালিকায় ও ওয়ার্ড ভিত্তিক কাউন্সিলের শুধুমাত্র নাম দেয়া হয়েছে। কাউন্সিলের পিতার নাম কিংবা মোবাইল নম্বর সংযোজন করা হয়নি।
অথচ একই নামে একাধিক দলের নেতাকর্মী রয়েছে। এছাড়া এমন অনেককে কাউন্সিলর তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে, যারা কক্সবাজার শহরের ভোটার নয়। এছাড়াও উপজেলার অন্তর্গত ইউনিয়ন থেকে বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচিত চেয়ারম্যানকেও উক্ত কাউন্সিলর তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। দলের ত্যাগী নেতাকর্মীদের কাউন্সিলর তালিকা থেকে বাদ দেয়া হয়েছে বলেও দাবী করেন তিনি।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী সালাহ উদ্দিন সেতু দাবী করেন, পৌর আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের আজ্ঞাবহ অযোগ্য, বিতর্কিত ও দলের সুনাম বিনষ্টকারী, ইয়াবা ব্যবসায়ী ও মানব পাচারের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে কাউন্সিলর তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে।

বর্তমান সভাপতি/সাধারণ সম্পাদক নিজেকে স্বপদে বহাল রাখার জন্য অত্যন্ত তরিঘরি করে পৌর আওয়ামী লীগের কার্যকরী সভায় উপস্থাপন না করে স্বজন প্রীতিমূলক ভাবে একপেষে উক্ত কাউন্সিলর তালিকা প্রণয়ন করেছেন।

তিনি আরও দাবী করেন, উক্ত সম্মেলনে তিনিসহ একাধিক প্রার্থী সভাপতি, সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করবেন। তাদেরকে কাউন্সিল থেকে বিরত রাখার জন্য অত্যন্ত অপ-কৌশল করে উক্ত বিতর্কিত কাউন্সিলর তালিকা প্রণয়ন করা হয়েছে।

এমতাবস্থায় উক্ত বিতর্কিত, স্বজন প্রীতিমূলক, গঠনতন্ত্র পরিপন্থি কাউন্সিলর তালিকা বাতিল করে সকলের সাথে আলোচনাক্রমে ত্যাগী কর্মীদের মূল্যায়ন করে চূড়ান্ত কাউন্সিলর তালিকা প্রণয়ন করত: নতুনভাবে কাউন্সিল অনুষ্ঠানের দিন ধার্য্য করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ