মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৩৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ভূমিহীন সাংবাদিক ও কলামিস্ট শাহীন এর পাশে নাম প্রকাশে অনিচ্ছুক লন্ডন প্রবাসী

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ শনিবার, ১৯ মার্চ, ২০২২

ভূমিহীন সাংবাদিক ও কলামিস্ট শাহীন এর পাশে নাম প্রকাশে অনিচ্ছুক লন্ডন প্রবাসী।

আব্দুল আওয়াল খান/সরাইল প্রতিনিধি:

সাংবাদিক ও কলামিস্ট আবেদুর আর শাহীন একজন ভূমিহীন। স্ত্রী ও তিন সন্তানের জনক, নিজের কোনো জায়গা না থাকায় ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার ঢাকা সিলেট মহাসড়কের পাশে বাড়িউড়া নামক স্থানে সড়ক ও জনপদ বিভাগের জায়গায় দুই চালা একটি টিনের ঘরে কোনো রকম জীপন যাপন করে আসছেন দীর্ঘদিন ধরে।

এলাকায় তিনি একজন ভালো মানুষ হিসেবে সবার কাছেই পরিচিত। আবেদুর আর শাহীন সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বাড়িউড়া গ্রামের দৈনিক ইত্তেফাক পত্রিকার এক সময়ের সরাইল সংবাদদাতা আফজালুর রহমানে ছেলে।

দূর্ভাগ্যক্রমে প্রায় দেড় বছর আগে এক সড়ক দূর্ঘটনায় তার বাম পায়ের হাড় তিন জায়গায় ভেঙে গেলে অকালেই তিনি পঙ্গুত্ব বরণ করে নেন। স্ত্রী ও তিন সন্তান নিয়ে পড়ে যান বিপাকে। একদিকে চিকিৎসার খরচ মিটানো, আরেকদিকে সংসারের অভাব অনটনের চিন্তায় যখন দূর্বিষহ অবস্থা ঠিক তখন সওজের লোকজন এসে একদিন নোটিশ দিলেন ওনি যেখানে বর্তমানে একটা ভাঙাচোরা ঘর তুলে পরিবার নিয়ে বসবাস করছেন, রাস্তা সম্প্রসারণের জন্য সেই জায়গা তাকে ছেড়ে দিতে হবে। এই খবর শুনে তিনি চরম দুশ্চিন্তায় পড়ে গেলেন।

এমন পরিস্থিতিতে সাংবাদিক আবেদুর আর শাহীন এর অসহায়ত্ব তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মানবিক পোস্ট করেন সমাজকর্মী রওশন আলী। পোস্ট দেখে এক লন্ডন প্রবাসী (নাম প্রকাশে অনিচ্ছুক) সরাইলের হৃদয়বান ব্যক্তি সাংবাদিক আবেদূর আর শাহীন এর পাশে এসে দাঁড়ান।মানবিক বিবেচনায় তিনি অসহায় এই সাংবাদিককে উপজেলা সদরের নিজ সরাইল (আলী নগর) এলাকায় আড়াই শতাংশ জায়গা ক্রয় করে দিয়েছেন।

শুক্রবার সকালে সরাইল উপজেলা সদরে আলীনগরের সেই জায়গাতেই স্থায়ী গৃহনির্মাণ কাজের শুভসূচনা উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সাংবাদিক শরীফ উদ্দীনের সঞ্চালনায় উপজেলা প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা।

বক্তব্য রাখেন, সরাইল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এড. আব্দুর রাশেদ, শহীদ বুদ্ধিজীবীর সন্তান আওয়ামীলীগ নেতা এড. সৈয়দ তানভির হোসেন কাউছার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দীন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, সরাইল সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমেদুল কামাল, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনসুর মিয়া, সরাইল প্রেসক্লাবের সভাপতি মোঃ আইয়ুব খান, সাধারণ সম্পাদক মাহবুব খান বাবুল, আওয়ামীলীগ নেতা মুস্তাফিজুর রহমান, সাবেক চেয়ারম্যান হুমায়ুন মিয়া, কমিউনিস্ট পার্টি সরাইল শাখার সভাপতি দেবদাস সিংহ রায়, সমাজসেবক মন মিয়া, রওশন অালী।

বক্তারা বলেন,সরাইলে বিরল দানের দৃষ্টান্ত রচনা করলেন নাম প্রকাশে অনিচ্ছুক লন্ডন অভিবাসী একজন দান বীর সেই মহান ব্যক্তিকে ধন্যবাদ জানিয়ে সাংবাদিক শাহীনের পাশে থেকে সার্বিকভাবে সহযোগীতা করার আহবান করা হয়। সবশেষে মিলাদ ও দোয়ার পর নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ