মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:১৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

চাঁদপুরে দুর্ঘটনার কবলে ইমাম হাসান লঞ্চ

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ শনিবার, ১৯ মার্চ, ২০২২

চাঁদপুরে দুর্ঘটনার কবলে ইমাম হাসান লঞ্চ।

চাঁদপুর প্রতিনিধি :তানজিল হোসেন রাজু:

৩৪৫জনের ধারণ ক্ষমতা থাকলেও প্রায় ১হাজার ৬শ’ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে চাঁদপুর লঞ্চঘাট থেকে ছেড়ে কিছু দুর যাওয়ার পর পিছন দিক দিয়ে পানি প্রবেশ করে দুর্ঘটনার কবলে পড়েছে এমভি ইমাম হাসান নামে লঞ্চ। অবস্থা বেগতিক দেখে পুনরায় লঞ্চটি চাঁদপুর ঘাটে এসে ভিড়ে। এই ঘটনায় লঞ্চের মাষ্টার, সুকানি ও করনিককে আটক করেছে চাঁদপুর নৌ থানা পুলিশ।

শনিবার (১৯ মার্চ) সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে এই ঘটনাটি ঘটে। লঞ্চটি চাঁদপুর ঘাট থেকে নিয়মিত ছেড়ে যাওয়ার সময় রাত ১১টায় বলে জানাগেছে। নিয়ম নীতি তোয়াক্কা না করে লঞ্চ কর্তৃপক্ষের এই ধরণের কাজ করায় তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে নৌ পুলিশ।

আটক ব্যাক্তিরা হলেন-লঞ্চের মাষ্টার কবির হোসেন, সুকানি মো. পারভেজ ও করনিক মো. আল-আমিন।

বিষয়টি নিশ্চিত করেছেন নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মো. বেলাল হোসেন।

চাঁদপুর লঞ্চঘাটের লঞ্চ মালিক প্রতিনিধি ও স্থানীয়রা জানান, রাত্রিকালীন যাত্রী নেওয়ার অনুমতি রয়েছে ৩৪৫ জন। কিন্তু লঞ্চটিতে প্রায় ১৬০০ যাত্রী উঠে। লঞ্চটি ঘাট থেকে ছেড়ে কিছুদূর গেলে যাত্রীদের মধ্যে ডুবে যাওয়ার আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীদের ছুটা-ছুটির কারণে লঞ্চটির পেছন দিয়ে ভিতরে পানি প্রবেশ করে। তাৎক্ষণিক মাস্টার পুনরায় লঞ্চটি ঘাটে নিয়ে আসে। দুর্ঘটনা কবলিত ওই লঞ্চের যাত্রীদেরকে সিডিউলে থাকা এমভি ঈগল ও মিতালী লঞ্চে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করছেন প্রশাসনের লোকজন।

চাঁদপুর নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেন জানান, ঘটনার পর ঘাটে এসে বিষয়টি খোঁজ খবর নিচ্ছি। ওই লঞ্চের যাত্রীদের ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। লঞ্চের ৩ স্টাফকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ