শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:৪১ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

‘বঙ্গবন্ধুর জন্মলগ্ন বাংলার ইতিহাসের মাহেন্দ্রক্ষণ’

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

বঙ্গবন্ধুর জন্মলগ্ন বাংলার ইতিহাসের মাহেন্দ্রক্ষণ : ইডিইউ উপাচার্য

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির উপাচার্য, মুক্তিযুদ্ধে আন্তর্জাতিক জনমত গঠনের অন্যতম সংগঠক অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান বলেছেন, কেবল স্বাধীনতা এনে দেয়াই নয়, একইসাথে স্বাধীনভাবে চলার পথও দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মলগ্ন বাংলার ইতিহাসে এক মাহেন্দ্রক্ষণ। সহস্রবছরের শোষন-নিপীড়নের শিকার বাঙালি জাতির জাগরণের নায়ক হলেন বঙ্গবন্ধু।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আজ ১৭ মার্চ বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

দেশবরেণ্য এ অর্থনীতিবিদ আরো বলেন, জাতির পিতার বহুমুখী কর্মযজ্ঞ ও রেখে যাওয়া দৃষ্টান্তে তার চরিত্রের নানা দিক আমাদের সামনে প্রতিভাত হয়। তার মাঝে একইসাথে চৌকস কূটনৈতিক দক্ষতা, দৃঢ়চেতা ব্যক্তিত্ব, শিশুর সারল্য ও অভিভাবকসুলভ মমতার অভূতপূর্ব সম্মিলন আমরা দেখতে পাই।

জাতির পিতার জন্মদিন উপলক্ষে সকাল থেকেই নানা আয়োজনে সামিল হয় ইডিইউ পরিবার। বেলা ১০টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বৃক্ষরোপণ করেন উপাচার্যসহ সকল শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বেলা ১১টায় জাতির পিতার জীবন ও কর্মযজ্ঞ নিয়ে এক আলোচনা সভায় মিলিত হন সকলে।

রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়ার সঞ্চালনায় এতে অতিথি হিসেবে ছিলেন স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. মো. নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. মোহাম্মদ রকিবুল কবির, প্রক্টর মুহাম্মদ আসাদুজ্জামান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ