মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০১:৫০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে জবিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে জবিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

শেখ শাহরিয়ার হোসেন/জবি সংবাদদাতা:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোযা মাহফিল অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সকালে কেন্দ্রীয় অডিটোরিয়ামে ও দুপুরে যোহরের নামাজের পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। তিনি বলেন, “বঙ্গবন্ধু একজন অবিসংবাদিত নেতা, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। বঙ্গবন্ধু শিক্ষকদের যে শুধু সম্মানের আসনে তুলে ধরেছেন তাই নয় বরং চতুর্থ শ্রেণি কর্মচারীর ন্যায্য অধিকার আদায়ের জন্য ছাত্রত্বও হারিয়েছেন।”

তিনি আরও বলেন, “বঙ্গবন্ধুর জীবনাদর্শ পর্যালোচনা করলে দেখা যায় তিনি কখনো কারও সঙ্গে কটু কথা বা খারাপ ব্যবহার করেননি। সংগঠন করেছেন নেতৃত্ব দিয়েছেন কখনো চাঁদাবাজি করেননি। তিনি সব সময় মানুষের জন্য কাজ করেছেন ও মেহনতি মানুষের পাশে দাঁড়িয়েছেন।”

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ বলেন, “শুধু মুখে বললেই হবে না। বঙ্গবন্ধুর আদর্শ অন্তরে লালন করে সেগুলো বাস্তব জীবনের প্রতি মুহুর্তে দৃশ্যমান করতে হবে।”

এছাড়াও আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লেখ্য, এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের মুজিবমঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। এরপর একে একে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিক, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ