রবিবার, ২২ মে ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

১৫মার্চ থেকে পুরোদমে চলবে শিক্ষাপ্রতিষ্ঠান : শিক্ষামন্ত্রী

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ১৩ মার্চ, ২০২২

১৫মার্চ থেকে পুরোদমে চলবে শিক্ষাপ্রতিষ্ঠান : শিক্ষামন্ত্রী।

স্বপ্না আক্তার/নীলফামারী:

করোনার শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে রেমিডিয়াল ক্লাশ এবং পুর্নবিন্যাসিত সিলেবাসে পরীক্ষা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
রোববার সকালে লালমনিরহাট যাবার পথে সৈয়দপুর বিমান বন্দরে গণমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে এসব কথা জানান তিনি।
এ সময় শিক্ষামন্ত্রী বলেন, ১৫মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে পুরোদমে ক্লাস চলবে। মহামারী করোনার কারণে শিক্ষার্থীদের পড়ালেখায় কিছু ঘাটতি হয়েছে। সে ঘাটতিগুলো পূরণের জন্য যেগুলো রেমিডিয়াল ক্লাস হওয়ার কথা, সেগুলো হবে। এ ছাড়াও যারা এসএসসি, এইচএসসি পরীক্ষা দেবে, তাদের পুনর্বিন্যাসকৃত সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে।
বেসরকারী মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা ও ইবতেদায়ী মাদরাসা জাতীয় করণের বিষয়ে মন্ত্রী বলেন, চিন্তা হতেই পারে সব শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে জাতীয়করণ করে ফেলি। কিন্তু সেটা এই মুহুর্তে হয়তো সরকারের পক্ষে করা সম্ভব নয়, আবার এটা কতটা ভালো হতে পারে আগে যে প্রতিষ্ঠানে জাতীয়করণ করা হয়েছে সেগুলোর উপর একটা গবেষণা হওয়া দরকার। যেসব শিক্ষা প্রতিষ্ঠান গুলো বেসরকারী থেকে সরকারী সেগুলো কতটা ভালো করছে সেটাও দেখা দরকার। আমরা চাইবো অবশ্যই শিক্ষা প্রতিষ্ঠান গুলো ভালো করুক। আমাদের শিক্ষার মান উন্নত হোক। শিক্ষার মান উন্নয়নে শিক্ষাপ্রতিষ্ঠান গুলো যেভাবে চালালে ভালো হবে সেভাবেই চালাতে হবে। তার জন্য সরকারের সক্ষতাও জড়িত।
এছাড়াও নীলফামারী শহরে অবস্থিত স্বাধীনতা বিরোধী মশিউর রহমান ডিগ্রী কলেজের নাম পরিবর্তনের বিষয়টির ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ