সোমবার, ২৩ মে ২০২২, ০২:০৭ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সমন্বিত পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চাকরি প্রত্যাশীদের মানববন্ধন

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ১৩ মার্চ, ২০২২

সমন্বিত পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চাকরি প্রত্যাশীদের মানববন্ধন

সমন্বিত পাঁচ ব্যাংক ও ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের অফিসার (জেনারেল) তৃতীয় প্যানেলে (৪র্থ পর্যায়ে) ফল প্রকাশের দাবিতে মানববন্ধন করেছেন চাকরি প্রত্যাশীরা।

১৩ মার্চ রাজধানীর মতিঝিলের বাংলাদেশ ব্যাংকের সামনে সমন্বিত পাঁচ ব্যাংকের অফিসার (জেনারেল) তৃতীয় প্যানেল (৪র্থ পর্যায়ের) ফলাফল প্রত্যাশীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রায় দেড় শতাধিক চাকরি প্রত্যাশী অংশ নেন।

এর আগে তিন দফা বাংলাদেশ ব্যাংকের গভর্নর কাছে স্মারকলিপি দেন তারা। একই দাবিতে গত ১ ও ৯ ফেব্রুয়ারি আরও দুই দফা মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে লিখিত বক্তব্যে বলা হয়, ব্যাংকার্স সিলেকশন কমিটি কর্তৃক প্রকাশিত সমন্বিত পাঁচ ব্যাংক ও এক আর্থিক প্রতিষ্ঠানের সাধারণ কর্মকর্তা (জেনারেল) দুই হাজার ৫৭৪টি পদের বিপরীতে তিন দফায় (মেধা তালিকা ও দুটি প্যানেল) চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর দেওয়া তথ্যমতে, মেধাতালিকা ও দুটি প্যানেল দেওয়ার পরও প্রায় ৪০০টির বেশি পদ এখনো শূন্য রয়েছে। সেসব শূন্যপদ পূরণের লক্ষ্যে পাঁচ ব্যাংক ও এক আর্থিক প্রতিষ্ঠান এরই মধ্যে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ে তাদের চাহিদাপত্র পাঠিয়েছে। এ অবস্থায় আমরা তৃতীয় প্যানেল (৪র্থ পর্যায়) থেকে নিয়োগ দেওয়ার দাবি জানাই।

মানববন্ধনে অংশ নেওয়া ফল প্রত্যাশীরা বলেন, করোনাভাইরাসের কারণে প্রায় দুই বছর নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হয়েছে। এ নিয়োগে মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীদের একটি বড় অংশ চাকরিতে আবেদনের বয়স সীমা শেষে হয়ে গেছে। ফলে তারা নতুন কোনো নিয়োগ পরীক্ষায় আবেদনের সুযোগ নেই। এমন অবস্থায় চাকরি প্রার্থীদের বয়স ও বৈশ্বিক মহামারি করানোভাইরাসের বিষয়টি বিবেচনা করে তৃতীয় প্যানেলের ফলাফল প্রকাশ করার জন্য বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ সংশ্লিষ্টদের প্রতি আমরা আবেদন জানাই।

মানববন্ধনে বক্তারা বলেন, চাকরি প্রার্থীদের বয়স ও করোনার বিষয়টি বিবেচনা নিয়ে দ্রুততম সময়ে তৃতীয় প্যানেলের ফলাফল প্রকাশ করার জন্য বিনীত অনুরোধ করছি। আমাদের সমসাময়িক অফিসার (ক্যাশ) ২৯/০৯/২০২১ তারিখে চতুর্থ পর্যায়ের প্যানেল প্রকাশ করছে ও ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি সোনালী ব্যাংকে মুক্তিযোদ্ধা কোটায় অফিসার ক্যাশ চতুর্থ পর্যায়ের পাঁচজনের ফলাফল প্রকাশ করা হয়। একই বছর প্রবাসী কল্যাণ ব্যাংকর এক্সিকিউটিভ অফিসার (সাধারণ) পদে পঞ্চম পর্যায়ে একজনের ফলাফল প্রকাশ করা হয়। আরও অন্যান্য নিয়োগে চতুর্থ ও পঞ্চম পর্যায়ের ফলাফল প্রকাশ হয়েছে। কিন্তু আমাদের ৪০০টির বেশি পদ এখনো শূন্য থাকলেও প্যানেল নিয়োগের কার্যক্রম অগ্রসর হচ্ছে না।

মানববন্ধন থেকে তিন সদস্যের নেতৃত্বে একটি প্রতিনিধিদল গভর্নরের কাছে স্মারকলিপি দেওয়ার কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ