সোমবার, ২৩ মে ২০২২, ১১:০৫ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

রুটস বাংলাদেশের আলোচনা সভা ও বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ১৩ মার্চ, ২০২২

রুটস বাংলাদেশের আলোচনা সভা ও বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ।

সোহেল রানা/বাগেরহাট জেলা প্রতিনিধি

বাগেরহাটঃশনিবার(১২ মার্চ) সকাল ১০ টায় রুটস বাংলাদেশের উদ্যোগে বাগেরহাটের রাখালগাছি পল্লী উন্নয়ন মধ্যামিক বালিকা বিদ্যালয়ে বয়ঃসন্ধিকাল সম্পর্কে সচেতনতা বিষয়ক আলোচনা সভা ও বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরন করা হয়।

উক্ত আলোচনা সভা শেখ সাজ্জাদ হায়দারসঞ্চালনায়
সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ রবিউল ইসলাম। তিনি রুটস বাংলাদেশ এবং রুটস বাংলাদেশের নির্বাহী পরিচালক জনাব এসকে শুকুরুজ্জানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন করোনা কালীন দূর্যোগের মধ্যে তার বিদ্যালয়ের ছাত্রীদের স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে এমন একটি উদ্যোগ গ্রহন করার জন্য। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেনআলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন এবং নারী স্বাস্থ্যকর্মী বিষয়ে আলোচনা করেন স্বাস্থ্য কর্মী তাপস পাল। এছাড়াও আলোচনায় অংশগ্রহন করেন উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আতিয়ার রহমান এবং আফরোজা খাতুন এবং রটস বাংলাদেশের প্রতিষ্ঠাতা সদস্য জনাব আলফাজ মেহবুব ও পরিচালক (অর্থ) জয়ন্তী রানী দাস। আলোচনা সভায় আরোও উপস্থিত ছিলেন রুটস বাংলাদেশের হিসাব রক্ষক মেহেদী হাসান এবং প্রোগ্রাম অর্গানাইজার সঞ্চিতা দত্ত

আলফাজ মেহবুব তার বক্তব্যে বিদ্যালয়ে চেঞ্জরুমের অবশ্যকতা তুলে ধরেন এবং উক্ত বিদ্যালয়ে একটা চেঞ্জ রুম প্রতিষ্ঠার দাবি জানান। আলোচনা সভার শেষে ছাত্রীদের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরনের লক্ষ্যে ছাত্রীদের মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরন করা হয় এবং ছাত্রীদের নিয়ে নারী স্বাস্থ্য বিষয়ক কুইজ প্রতিযোগীতার আয়োজন করা হয় উক্ত ইভেন্ট টি পরিচালনা করেন রুটস বাংলাদেশের প্রজেক্ট কোর্ডিনেটর জনাব সৌমেন্দ্র দেব নাথ।

এসডিজির তৃতীয় ধারা বাস্তবায়নের লক্ষ্যে রুটস বাংলাদেশ প্রোজেক্ট অঙ্গনার (এসআরএইচআর) এই ইভেন্টে বিদ্যালয়ের ছাত্রীদের অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো ছাত্রীরা বিশেষ ভাবে দাবি জানান এমন সচেতনতা বিষয়টি অনুষ্ঠান যেনো আরো আয়োজন করা হয় এবং তারা দলভিত্তিক নেতৃত্ব দিয়ে অন্য সকল ছাত্রী ও পরিবারের নারী সদস্যদের সচেতন করতে চান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ