রবিবার, ২২ মে ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

মিরপুর প্রবীণ হিতৈষী সংঘের বার্ষিক বনভোজন উদযাপন

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ১৩ মার্চ, ২০২২

মিরপুর প্রবীণ হিতৈষী সংঘের বার্ষিক বনভোজন উদযাপন।

১১ মার্চ, ২০২২ অনুষ্ঠিত হলো প্রবীণ হিতৈষী সংঘ, বৃহত্তর মিরপুর আঞ্চলিক শাখার বার্ষিক বনভোজন। বরাবরের মতো এবারও গতানুগতিকতার বাইরে শিক্ষামূলক আনন্দসফরের মাধ্যমে বনভোজনটি উপভোগ্য করে এলাকায় বিশেষভাবে আলোচনায় এসেছে সংগঠনটি। এবারের বনভোজন ভেন্যুঃ ড্যাফোডিলে স্মার্ট সিটি অর্থাৎ আশুলিয়া-সাভারস্থ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাস। প্রথমে পরিদর্শন করা হয় ভার্সিটির বিশালায়তন লাইব্রেরি। এতো সুন্দর আর এতো বিশাল লাইব্রেরি আমাদের দেশে আর আছে কিনা দর্শকগণ এর সন্দেহ। তারপর ছিল মনোরম ক্যাম্পাস পরিভ্রমণ। ছাত্রদের আনন্দ পাঠ এর উপযোগী ক্যাম্পাসে বটে! দৃষ্টিনন্দন লেক থেকে শুরু করে সদৃশ্য ক্লাসবিল্ডিং হোস্টেল, সযত্নে লালিত বৃক্ষরাজি—এসব কিছুই জনাব সবুর খানের বিদ্যানুরাগ ও সৌন্দর্যপিপাসু মানসিকতারই পরিচয় বহন করে।
বনভোজনের দ্বিতীয় পর্বে খেলাধূলায় অংশগ্রহণকারীদের দেখে মনে হচ্ছিল, তাঁরা যেনো কেউই প্রবীণ নন সবাই কৈশোরে কিংবা যৌবনে ফিরে গেছেন! খেলাশেষে সুসজ্জিত মসজিদে নারী-পুরুষ নির্বিশেষে জুম্মানামাজ আদায় করতে পেরে আবেগাপ্লুত হয়ে ওঠেন মুসল্লীগণ।

বনভোজনের প্রধান আকর্ষণ মধ্যাহ্নভোজন। মার্চের উষ্ণ আবহাওয়ায় এসি ডাইনিংয়ে বসে— পোলাও, রোস্ট, গরুর মাংসের রেজালা, চাইনিজ সবজি, ফেরনি এবং সকাল বিকাল চা- কফি। তাছাড়া সকাল- বিকালর নাস্তাও সকলের নিকট সমান উপভোগ্য হয়েছে।

সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণঃ উপস্থিত সদস্যগণ মনের মত করে এখানে নিজেদের উজাড় করে নাচ, গান আবৃত্তি, ও কৌতুক উপস্থাপন করেছেন। প্রবীণ হিতৈষী সংঘ তাঁদের ঐতিহ্য আকর্ষণীয় অনুষ্ঠানের মাধ্যমে এভাবেই তুলে ধরবেন বলে উপস্থিত সদস্যগণ আশাবাদ ব্যক্ত করেন।

পুরস্কার বিতরণ শেষে সংগঠনের সভাপতি জনাব সাইফুল আলম খান চৌধুরী সংক্ষিপ্ত বক্তব্যে এলাকার প্রবীণদের এই সংগঠনের সাথে আরো আন্তরিকভাবে সম্পৃক্ত হওয়ার এবং সদস্যসংখ্যা বৃদ্ধি করার আহ্বান জানান। সাধারণ সম্পাদক জনান মোঃ মহিউদ্দীন এবং সাবেক সহ-সভাপতি ড. সেলিমা সাইদ বনভোজন আয়োজক উপ-কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল মান্নানসহ অন্যান্যদের সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। সংগঠনের গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক, প্রখ্যাত শিক্ষক ও বিশিষ্ট কথাশিল্পী ফেরদৌসী মজুমদারের প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানটি সার্বিক উপভোগ্য হয়ে উঠেছিল।


আপনার মতামত লিখুন :

৪ responses to “মিরপুর প্রবীণ হিতৈষী সংঘের বার্ষিক বনভোজন উদযাপন”

  1. Shafique says:

    Glad to have such news. Aged persons in other areas of the country as well as in greater Mirpur Dhaka should be inspired and should do something to turn their lives an enjoyable one.

  2. Ferdausi Majumdar says:

    সুন্দর প্রতিবেদনের জন্য ধন্যবাদ। ছবিগুলো স্পষ্ট হলে আরও ভালো হতো।

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ