রবিবার, ২২ মে ২০২২, ০৯:৪৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

তারিক আফজালকে এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক পদে পুনর্নিয়োগ

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ শনিবার, ১২ মার্চ, ২০২২

তারিক আফজালকে এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক পদে পুনর্নিয়োগ

এবি ব্যাংক সম্প্রতি তারিক আফজালকে দ্বিতীয় মেয়াদের জন্য ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পুনর্নিয়োগ করেছে। তিনি ৮ই জুলাই, ২০১৯ তারিখে এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন এবং তাঁর বর্তমান মেয়াদ শেষ হওয়ার পরে ৮ই জুলাই, ২০২২ থেকে ৭ই জুলাই, ২০২৭ পর্যন্ত তাঁর পুনর্নিয়োগ কার্যকর হবে।

তাঁর মেয়াদকালে ব্যাংক ধারাবাহিকভাবে আয় বৃদ্ধি করেছে, যার ফলশ্রুতিতে ২০২১ সালে ব্যাংক দ্বিগুণ পরিচালন মুনাফা অর্জন করতে সক্ষম হয়েছে। ঋণ খেলাপিদের বিরুদ্ধে মামলা ও যথাযথ ব্যবস্থা গ্রহনের মাধ্যমে ব্যাংকের নন পারফর্মিং লোন হ্রাস পেয়েছে এবং সম্পদের গুনগত মান বৃদ্ধি পেয়েছে। আরও উল্লেখ্য যে, ব্যাংকের আয় ও ব্যয়ের অনুপাত ৬৫% থেকে কমে ৪৮% হয়েছে।

জনাব তারিক আফজাল ১৯৮০ এর দশকের শেষদিকে লন্ডন, যুক্তরাজ্যে তাঁর ব্যাংকিং কর্মজীবন শুরু করেন, পরে টিডি ব্যাংক (কানাডা), এএনজেড গ্রিনডলেজ, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি ব্যাংক আলফালাহ এবং ব্র্যাক ব্যাংকের সিনিয়র পদে অধিষ্ঠিত ছিলেন।

জনাব তারিক আফজাল ফিন্যান্স এবং মার্কেটিং-এ এমবিএ করেছেন। এছাড়াও তিনি দুটি সার্টিফিকেশন এ্যাওয়ার্ড অর্জন করেছেন। তিনি এসএমই এন্ড উইমেন এন্টারপ্রিনিউরশিপ বিষয়ক বই “ইমারজেন্স অব নিউ ইরা” এর রচিয়তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ