রবিবার, ২২ মে ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সাংবাদিক পীর হাবিব শুধু সুনামগঞ্জের সন্তান ছিলেন না, তিনি গোটা দেশের সম্পদ : পরিকল্পনামন্ত্রী

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ শুক্রবার, ১১ মার্চ, ২০২২

সাংবাদিক পীর হাবিব শুধু সুনামগঞ্জের সন্তান ছিলেন না, তিনি গোটা দেশের সম্পদ : পরিকল্পনামন্ত্রী।

সুনামগঞ্জ প্রতিনিধি:

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেন,প্রয়াত সাংবাদিক পীর হাবিব শুধু সুনামগঞ্জের সন্তান ছিলেন না, তিনি গোটা দেশের সম্পদ। তাঁর অকাল মৃত্যুতে দেশ একজন গুণী কলম সৈনিককে হারাল। তাঁর স্থান অপুরনীয়।
পীর হাবিবুর রহমান ছিলেন স্বাধীন বাংলার সাহসী কলম সৈনিক বলে অবহিত করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি এসব কথা বলেন।
তিনি আরও বলেন,সমকালীন বিষয়ে তার ক্ষুরধার লেখনী দেশব্যাপী আলোচনার জন্মদিত ক্ষুব্ধ হত সমাজের কালো শক্তি সবসময়ই। তাদের চোখ রাঙানীকে ভয় পেতেন না। দুহাত খুলে লিখতেন। তার কলমের ডগা দিয়ে আগুনের ফুলকি বেরুতো। এভাবে লিখতে বুকের পাঠা লাগে, যেটা তাঁর মধ্যে ছিল। গল্পবলা ডংয়ে তিনি লিখতেন, যেখানে আবেগ মেশানো থাকত। তিনি নিরপেক্ষ ছিলেন না, ছিলেন মুক্তিযুদ্ধের, স্বাধীনতার ও বঙ্গবন্ধুর পক্ষের সাংবাদিক।

শুক্রবার বিকালে সুনামগঞ্জ পৌরসভার উদ্যোগে সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন,অন্যায়ের বিরুদ্ধে মৃত্যুর আগ পর্যন্ত লিখে গেছেন। সে কখনও অন্যায়ের কাছে আপস করেনি। পীর হাবিবুর রহমান ছিলেন দেশের একজন কৃতিমান কলম সৈনিক। স্বাধীনতার সপক্ষে তাঁর অবস্থান ছিল আমৃত্যু। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে কখনো আপস করননি।
সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখতের সভাপতিত্বে বক্তব্য রাখেন,বীরউত্তম বঙ্গবীর কাদের ছিদ্দিকী, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় পাটির মহাসচিব মুজিবুল হক চুন্নু, নারায়নগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম উসমান, সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-৪ আসনের এমপি ও পীর হাবিবের ছোট ভাই এড পীর ফজলুর রহমান মিসবাহ, জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য আজিজুস সামাদ ডন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব মতিউর রহমান, সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সাবেক কৃতি ফুটবলার কায়সার হামিদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, বিশিষ্ট সাংবাদিক প্রনব শাহা,
রাকসুর সাবেক ভিপি রাগিব আহসান মুন্না।
পীর হাবিবের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন, তাঁর সহোদর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট মতিউর রহমান পীর ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, পীর হাবিবের ছেলে ব্যারিস্টার আহনাফ ফাহমিন অন্তর ও মেয়ে রাইসা নাজ চন্দ্রস্মিতা। এসময় সুনামগঞ্জ জেলা আ,লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুলসহ শোকসভায় রাজনৈতিক ব্যক্তিত্ব, জনপ্রতিনিধি, সাংবাদিক, সাংস্কৃতিককর্মী, ক্রীড়াবিদসহ বিভিন্ন শ্রেণিপেশার নেতৃবৃন্দ,জাতীয় পর্যায়ের বিভিন্ন পেশার বিদগ্ধজনদের কাছ থেকে পীর হাবিবুর রহমান সম্পর্কে স্মৃতিচারণ শুনতে শোকসভাস্থলে হাজারো মানুষ উপস্থিত হন। পড়ন্ত বিকেলে কানায় কানায় ভরে ওঠে স্কুল মাঠ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ