বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:৫৫ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

মুরাদনগরে ভাষা-শহীদদের স্মরণের মধ্যদিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রিয়ন্ত মজুমদার, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ
প্রকাশকালঃ সোমবার, ২১ ফেব্রুয়ারি, ২০২২

ছবি ক্যাপশানঃ বা-দিক থেকে রচনা প্রতিযোগিতায় প্রথম সাকিয়া জমজম মিম ও ডানদিকে ৩য় স্থান অর্জনকারী সাদিয়া ইসলাম শেফা  … বাংলাদেশ প্রতিবেদন।

 

প্রিয়ন্ত মজুমদার, কুমিল্লা জেলা প্রতিনিধিঃ

১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারি পাকিস্তানী হানাদার বাহিনীর জবরদখল রোধ করে বীরবাঙালি জাতি রক্ষা করেছিল প্রাণপ্রিয় মাতৃভাষা বাংলার দাম। পাকিস্তানী হানাদার বাহিনীর ১৪৪ধারা ভঙ্গ করে সেদিন মিছিলে নেমেছিল বাংলার দামাল ছেলেরা। পুলিশের গুলিতে নিহত হয়ে বুকের তাজা রক্তের বিনিময়ে সেদিন রক্ষা করেছিল মাতৃভাষা বাংলা। কানাডা প্রবাসী কিছু দেশপ্রেমিক বাঙালির প্রচেষ্টায় দিবসটি সমগ্র বিশ্বে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে।

কুমিল্লার মুরাদনগর ডি‌.আর‌. পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে ২১শে ফেব্রুয়ারি দিবসের প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পণ করেন কুমিল্লা-৩(মুরাদনগর) আসনের সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন (এফসিএ)।কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম‌. রুহুল আমিন।

এর পরেই পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ, জাতির সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মুরাদনগর থানা ও বাঙ্গরা‌ বাজার থানা, মুরাদনগর ও বাঙ্গরা‌ বাজার থানা যুবলীগ,‌‌ছাত্রলীগ, কুমিল্লা উত্তর জেলা মৎস্যজীবী লীগ, কুমিল্লা উত্তর জেলা কৃষক লীগ, উপজেলা মহিলা আওয়ামী লীগ, মুরাদনগর ‌ডি‌. আর‌. পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, মুরাদনগর নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়, কাজী নোমান আহমদ ডিগ্রী কলেজ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, মুরাদনগর সেন্ট্রাল স্কুল, বন্ধন স্বেচ্ছায় রক্তদান সংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমূহ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব অভিষেক দাশের সভাপতিত্বে সকাল ১০টায় উপজেলা পরিষদ কাজী নজরুল মিলনায়তনে আয়োজন করা হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। এসময় প্রধান অতিথির আসন অলংকৃত করেন স্থানীয় সাংসদ। আলোচনা সভার সমাপ্তিতে কাজী নোমান আহমদ ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী সাকিয়া‌ জমজম মিম, সাদিয়া ইসলাম শেফা সহ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে প্রদান করা হয় ক্রেস্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ