মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:২৪ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে তৈরি হচ্ছে কৃত্রিম লেক

নিজস্ব বার্তা প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২২

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার।।

কক্সবাজারের চকরিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক। এটি প্রতিষ্ঠার দুই যুগ পর আরো অত্যাধুনিক করে গড়ে তোলা হচ্ছে সাফারি পার্কটিকে।
পার্কের দক্ষিণে পিকনিক স্পটের লাগোয়া পাহাড়ের পাদদেশে তৈরি হচ্ছে ৬৫০ ফুট দৈর্ঘ্যের কৃত্রিম লেক।
কৃত্রিম লেক তৈরিতে ব্যয় ধরা হয়েছে ৫৬ লাখ টাকা। মেসার্স কলিম এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি বাস্তবায়ন করছে। লেকের কাজ শেষ হলে প্রাকৃতিক সৌন্দর্যে ভ্রমণকারীরা মুগ্ধ হবে।
৬৫০ ফুট দীর্ঘ এই কৃত্রিম লেক দেশি-বিদেশি পর্যটকদের অন্যতম আকর্ষণ হবে। লেকের পাশে আঁকাবাঁকা রাস্তা, অথৈ পানি আর সবুজের সমারোহ, গাঢ়-সবুজ বন, গাছ-গাছালি ফুল-ফল আর লেকের অন্যতম বৈশিষ্ট্য।

সাফারী পার্কের ইনচার্জ মো. মাজহারুল ইসলাম জানান, কৃত্রিম লেকের ৬৫০ দৈর্ঘ্য ও অন্তত ১০০ ফুট প্রস্থ। কৃত্রিম
লেকে দর্শনার্থীদের পানিতে চলাচলের জন্য থাকবে প্যাডেল বোট। স্বচ্ছ সবুজ পানির উপর করা হবে পদ্ম ও শাপলা চাষ। লেকে নামার জন্য ফ্লাট ফ্রম,২টি
স্লুইচ গেট আর লেকে করা হবে গোল্ডেন ফিসে চাষ।
তিনি আরও জানান, প্যাডেল বোট দিয়ে লেকের স্বচ্ছ পানিতে ঘুরতে এবং লেক-পাহাড়ের অপরূপ মেলবন্ধন পর্যটকদের বার বার ফিরে আসার আহবান জানাবে।
সাফারী পার্ক ইনচার্জ মো. মাজহারুল ইসলাম আরও জানান, আরো উন্নয়ন কর্মকাণ্ডের মাধ্যনে অত্যাধুনিক করে গড়ে তোলা হচ্ছে ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ