বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:২৭ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কালীগঞ্জে পুলিশি জালে ১ নারীসহ ৩জন মাদক কারবারি আটক

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২

কালীগঞ্জে পুলিশি জালে ১ নারীসহ ৩জন মাদক কারবারি আটক।

আব্দুর রহিম/সাতক্ষীরা জেলা প্রতিনিধি :

নাম্বার বিহীন একটি দায়াং ৮০ লাল রঙের মোটরসাইকেলের সিটের নিচে বিশেষ কায়দায় লুকিয়ে মাদক বহনের সময় ওত পেতে থাকা বেরসিক পুলিশের অভিযানে ৪৩বোতল ভারতীয় ফেন্সিডিলসহ ১ নারী সহ ৩জন মাদক কারবারি কে আটক করেছে পুলিশ।
গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরার কালীগঞ্জ থানার উপ সহকারী পরিদর্শক জিল্লুর রহমান শুক্রবার( ১৮ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার সময় নলতা ইউনিয়নের খান জিয়া সীমান্ত থেকে প্রথমে মোটর সাইকেলে লুকায়িত অবস্থায় ৪৩ বোতল ফেনসিডিলসহ জয়নুদ্দিন চৌধুরীকে আটক করা হয়। শনিবার সকালে থানায় মামলা দায়েরের পর বাকি দুই মাদক কারবারি কে গ্রেপ্তার করে পুলিশ। আটককৃত মাদক কারবারিরা হল খুলনা জেলার খালিশপুর থানার দক্ষিণ কাশিপুর গ্রামের আশরাফ চৌধুরীর পুত্র জয়নুদ্দিন উদ্দীন চৌধুরী অপর দুজন কালীগঞ্জ থানার সে হারা গ্রামের রহিম গাজীর পুত্র বহুল আলোচিত ৫মামলার আসামি মাদক সম্রাট সিদ্দিক গাজী (৫০) এবং তার স্ত্রী মমতাজ বেগম( ৪৫)। উক্ত ঘটনায় থানার উপ সহকারী পরিদর্শক জিল্লুর রহমান বাদী হয়ে শনিবার( ১৯ ফেব্রুয়ারি) সকালে থানায় মাদক আইনে একটি মামলা দায়ের করেছে। থানায় মামলা দায়েরের পর আটককৃত মাদক কারবারি জয়নুদ্দিন উদ্দীন চৌধুরীর স্বীকারোক্তি এর ভিত্তিতে সদ্য যোগদানকৃত অতিরিক্ত পুলিশ সুপার কালিগঞ্জ সার্কেলের আমিনুর রহমান এবং থানার অফিসার্স ইনচার্জ গোলাম মোস্তফার নেতৃত্বে উপ পরিদর্শক হাসানুর রহমান, মাসুম, উপ সহকারী পরিদর্শক জিল্লুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে সকালে অভিযান চালিয়ে মাদক কারবারি সিদ্দিক গাজী ও তার স্ত্রী মমতাজকে তাদের বাড়ি থেকে আটক করা হয়। মাদক কারবারি সিদ্দিক বহু বছর ধরে ভারত হতে মাদক এনে দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছিল। মাদক কারবারীদের আটকের ঘটনা এর সত্যতা স্বীকার করে থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা সাংবাদিকদের জানান মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে সাংবাদিকদের সর্বাত্তক সহযোগিতা কামনা করেন।

 

 

কালীগঞ্জে চেয়ারম্যান মিজানের বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাতের মামলা ২৪দিনে ও থানায় রেকর্ড হয়নি

আব্দুর রহিম সাতক্ষীরা জেলা প্রতিনিধি:
এল,জি,এস,পি ৪টি প্রকল্পের কাজ না করে ৩ লক্ষ ২০ হাজার৮শত টাকা আত্মসাতের ঘটনায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর নির্দেশে থানায় সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান গাইনের বিরুদ্ধে এজাহার দিলেও আইনি জটিলতায় ২৪ দিনে মামলা রেকর্ড না হওয়ায় জনমনে ক্ষোভ বিরাজ করছে।
সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান গাইন এর বিরুদ্ধে স্থানীয় সরকার বিভাগের লিখিত নির্দেশে মথুরেশপুর ইউনিয়ন পরিষদের সচিব নাসরিন আক্তার বাদী হয়ে গত ২৭ জানুয়ারি কালীগঞ্জ থানায় ৪০৬ ধারায় একটি লিখিত এজাহার দায়ের করেছে।
থানায় এজাহার এর সূত্র থেকে জানা যায় মিজানুর রহমান গাইন মথুরেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালীন ২০১৭- ১৮,২০১৮-১৯, ২০১৯-২০ অর্থবছরে এল,জি,এস,পি৩ প্রকল্পের ৪টি প্রকল্পে ভুয়া কমিটি এবং জাল স্বাক্ষর করে ৩ লক্ষ ২০ হাজার ৮শত টাকা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করে। প্রকল্পগুলো হলো ২০১৮-১৯অর্থবছরে দেয়া মনোরঞ্জন ঘোষ এর বাড়ি হতে নীলকমল ঘোষের বাড়ি পর্যন্ত ১ লক্ষ টাকার ইটের সলিং ২০১৮-১৯ অর্থবছরে অজয় মারি জয়দেবের বাড়ি হতে ওজায় মারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তা সংস্কার বাবদ ৭৯হাজার ৮শত টাকা এবং ১ লক্ষ টাকা। ২০১৯-২০অর্থবছরে দেয়া বজলু সরদার বাড়ী হতে কামালের বাড়ি পর্যন্ত রাস্তায় ইট সোলিং বাবদ ৪২ হাজার টাকার প্রকল্প দেখাইয়ে কাজ না করে সমুদয় টাকা উত্তোলন করে আত্মসাৎ করে। উক্ত ঘটনায় মথুরেশপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম গত ১/৯/২০২১ইংতারিখে সাতক্ষীরা জেলা প্রশাসক, স্থানীয় সরকার মন্ত্রণালয়, দুর্নীতি দমন কমিশন সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।
উক্ত অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম প্রকল্পগুলি সরেজমিনে তদন্ত করে ৪ টি প্রকল্প দুর্নীতির সত্যতা মেলায় লিখিত প্রতিবেদন দাখিল করেন। বিষয়টি জেলা প্রশাসক মহোদয় স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এ লিখিতভাবে জানান। যার প্রেক্ষিতে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের ৪৬,০০,০০০০,০১৭,২৭,০০৫,১৮-১৯ নং স্মারকে গত০৩-০১-২০২২ইংতারিখে উপসচিব আজিজুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে দুর্নীতিবাজ সাবেক চেয়ারম্যান মিজানুর রহমানের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসককে নির্দেশ দেন। উক্ত নির্দেশের প্রেক্ষিতে গত ১৩-০১-২০২২ ইংরেজি তারিখে ০৫,৪৪,৮৭৪৭,০০০৩,২০,-৪২ নং স্মারকে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কে ফৌজদারি মামলা দায়েরের জন্য লিখিত নির্দেশ দেন জেলা প্রশাসক মহোদয় ।
উক্ত নির্দেশের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় হতে গত ১৭-০১-২০২২ইংতারিখে ০৫,৪৪-৮৭৪৭,০০০,০৩,০২১,২৩-৪২ নং স্মারকে মথুরেশপুর ইউনিয়ন পরিষদের সচিব কে থানায় মামলা দায়েরের জন্য লিখিত নির্দেশ প্রদান করেন। উক্ত নির্দেশের প্রেক্ষিতে মথুরেশপুর ইউনিয়ন পরিষদের সচিব নাসরিন আক্তার গত ২৭ জানুয়ারি থানায় একটি লিখিত এজাহার দাখিল করেন। এ ব্যাপারে সদ্য যোগদান কারী অতিরিক্ত পুলিশ সুপার (কালিগঞ্জ সার্কেলের) আমিনুর রহমানের উপস্থিতিতে থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফার নিকট জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান যেহেতু বিষয়টি অর্থসংক্রান্ত বিষয় সেহেতু আইনি জটিলতা খতিয়ে দেখে মামলাটি থানায় নেওয়া যাবে কি না সেটি আপনাদেরকে জানানো হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ