রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:৫৭ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

গাজীপুরে বারি’তে কৃষিতাত্ত্বিক গবেষণার মাঠ দিবস অনুষ্ঠিত

মোহাম্মদ মনজুরুল হক গাজী, গাজীপুর।
প্রকাশকালঃ বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২

গাজীপুরে বারি’তে কৃষিতাত্ত্বিক গবেষণার মাঠ দিবস অনুষ্ঠিত
গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর কৃষিতত্ত্ব বিভাগের উদ্যোগে ১৬ ফেব্রুয়ারি (বুধবার) কৃষিতাত্ত্বিক গবেষণার ওপর মাঠ দিবস অনুষ্ঠান ইনস্টিটিউটের কৃষিতত্ত্ব বিভাগের গবেষণা মাঠে অনুষ্ঠিত হয়েছে। মাঠ দিবস অনুষ্ঠানে বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের বিজ্ঞানী, কর্মকর্তা, বৈজ্ঞানিক সহকারী, কর্মচারী এবং শ্রমিক অংশগ্রহণ করেন।
সকালে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মাঠ দিবস অনুষ্ঠানের উদ্বোধন করেন। বারি’র কৃষিতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান ড. দিলোয়ার আহমদ চৌধুরীর  সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (উদ্যানতত্ত্ব) ড. অপূর্ব কান্তি চৌধুরী, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. সোহেলা আক্তার এবং বারি’র সাবেক পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. রীনা রানী সাহা। মাঠ দিবস অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষিতত্ত্ব বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. জাসমিন আরা চৌধুরী এবং অনুষ্ঠান পরিচালনা করেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আনজুমান আরা বেগম।
উদ্বোধন অনুষ্ঠানের আগে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার অন্যান্য অতিথিবৃন্দকে নিয়ে বারি’র কৃষিতত্ত্ব বিভাগের বিভিন্ন ফসলের গবেষণা মাঠ পরিদর্শন করেন এবং গবেষণা কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করেন।
মাঠ দিবসের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার বলেন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের  কৃষিতত্ত্ব বিভাগ বিভিন্ন ফসল নিয়ে অত্যন্ত সফলভাবে তাদের গবেষণা কার্যক্রম পরিচালনা করে আসছে। কৃষিতত্ত্ব বিভাগ যেসব প্রযুক্তি নিয়ে কাজ করে চলেছে তা অত্যন্ত সুন্দরভাবে আজকের এ মাঠ দিবসের মাধ্যমে তাঁরা উপস্থাপন করেছে। আমি আশা করি, তাদের এ গবেষণার ফলাফল দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়া গেলে দেশের সার্বিক কৃষির উন্নয়ন ঘটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ