শনিবার, ২৮ মে ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

এসএম শফিউল্লাহ ৪র্থ বারের মতো ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত

মোহাম্মদ মনজুরুল হক গাজী, গাজীপুর।
প্রকাশকালঃ মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২

এসএম শফিউল্লাহ ৪র্থ বারের মতো ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত

ওয়ারেন্ট তামিল, মামলা নিষ্পত্তি, অবৈধ অস্ত্র-মাদক উদ্ধার, চোর-ডাকাত গ্রেফতার তথা গাজীপুর জেলার অপরাধ নিয়ন্ত্রন ও আইন- শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে অনবদ্য ভূমিকা রাখার স্বীকৃতিস্বরূপ পুলিশ সুপার-গাজীপুর এসএম শফিউল্লাহ্ বিপিএম ডিসেম্বর/২০২১ মাসে একটানা ৪র্থ বারের মতো ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়েছেন।

১৮ জানুয়ারি সকাল ১১টায় ডিআইজি ঢাকা রেঞ্জ কার্যালয় আয়োজিত ডিসেম্বর-২১ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অপরাধ নিয়ন্ত্রন ও আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার ক্ষেত্রে ঢাকা রেঞ্জের ১৩ টি জেলার মধ্যে শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হওয়ায় ঢাকা রেঞ্জের সুযোগ্য ডিআইজি হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার) পুলিশ সুপার-গাজীপুর এসএম শফিউল্লাহ্ বিপিএম) কে ক্রেস্ট ও সম্মাননা সনদ প্রদান করেন। এ সময় ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি(ক্রাইম) নুরে আলম মিনা বিপিএম(বার), পিপিএম, অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) জিহাদুল কবির, বিপিএম, পিপিএম, অতিরিক্ত ডিআইজি (অপস এন্ড ইন্টেলিজেন্স) মো.মাহবুবুর রহমান, পিপিএম (বার)সহ রেঞ্জ অফিসের উর্ধ্বতন কর্মকর্তা এবং ১২ জেলার পুলিশ সুপারগণ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকা রেঞ্জ কার্যালয় প্রদত্ত ১২ টি ক্যাটাগরীর মধ্যে গাজীপুর জেলা এককভাবে ৬টি ক্যাটাগরিতে(পুলিশ সুপার, সার্কেল অফিসার, সাব ইন্সপেক্টর, ডিবি অফিসার, মাদক উদ্ধারকারী অফিসার ও এএসআই) শ্রেষ্ঠত্ব অর্জন করে। পুলিশ সুপার গাজীপুরের পাশাপাশি অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) সানজিদা আফরিন শ্রেষ্ঠ সার্কেল অফিসার, কালীগঞ্জ থানার এসআই মো. ইসলাম মিয়া, ডিবির এসআই ওবায়দুর রহমান ও জয়দেবপুর থানার এএসআই জুলহাস উদ্দিন ঢাকা রেঞ্জের যথাক্রমে শ্রেষ্ঠ এসআই, শ্রেষ্ঠ ডিবি অফিসার ও শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত হয়ে ডিআইজির (ঢাকা রেঞ্জ) নিকট থেকে ক্রেস্ট ও সম্মাননা সনদ গ্রহন করেন।

আরো উল্লেখ্য যে, এস এম শফিউল্লাহ বিপিএম গত ২১ মার্চ,২০২১ গাজীপুর জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদানের পর থেকে ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত মাত্র ০৯ মাসের মধ্যে প্রত্যক্ষ দিকনির্দশনা ও তদারকির মাধ্যমে গাজীপুর জেলার মূলতবি মামলার সংখ্যা ৬৩৫টি থেকে হ্রাস করে ২৯২ টিতে রূপান্তর করেন ও মূলতবী গ্রেফতারী পরোয়ানার সংখ্যা ৫৪৩২ টি হতে হ্রাস করে ৪১০৬ টিতে রূপান্তর করেন অর্থাৎ ৩৪৩ টি মূলতবী মামলা ও ১৩২৬ টি মূলতবী গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি করেন। তিনি পর্যায়ক্রমে গাজীপুর জেলার ৫ টি থানার (জয়দেবপুর, কালিয়াকৈর, শ্রীপুর, কাপাসিয়া ও কালীগঞ্জ) ইউনিয়ন পরিষদ ও পৌরসভার অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করে গাজীপুরবাসীর ভূয়সী প্রশংসা অর্জন করেন। এছাড়া তিনি অধিকাংশ ক্লুলেস ডাকাতি, খুন, দস্যুতা ও চাঞ্চল্যকর মামলাসমূহের রহস্য উদঘাটনপূর্বক দুস্কৃতিকারীদের আইনের আওতায় আনয়ন এবং বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে বেগবান করার মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়ে গাজীপুরবাসীর নিকট গাজীপুর জেলা পুলিশের ভাবমূর্তি উজ্জল করতে সক্ষম হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ