রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:২৭ অপরাহ্ন
ঘোষণাঃ
• বাংলাদেশ প্রতিবেদন-এর 'প্রতিনিধি সম্মেলন ২০২১' আগামী ৩ জানুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। • দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। • বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। • করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

পাকুন্দিয়ায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

/ ১৮ /২০২১
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২

পাকুন্দিয়ায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ।

স্থানীয় প্রতিনিধি/কিশোরগঞ্জ,পাকুন্দিয়া:

প্রতীক বরাদ্দ হওয়ার আগে প্রচারে নিষেধাজ্ঞা থাকলেও কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে তা চলছে বিনা বাধায়। আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর সমর্থনে সভা-সমাবেশ করেছেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য (এমপি) নূর মোহাম্মদ। প্রকাশ্যে আচরণবিধি লঙ্ঘনের এসব ঘটনা ঘটলেও জেলা নির্বাচন কর্মকর্তা কিছু জানেই না বলে দাবি করেছেন।

তারাকান্দি বাজার ঈদগাহ প্রাঙ্গণে মঙ্গলবার সন্ধ্যায় জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আয়োজিত কর্মিসভায় এমপি নূর বর্তমান চেয়ারম্যান সরকার শামীম আহম্মদের জন্য ভোট চেয়েছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।
এই ইউনিয়নে আওয়ামী লীগের চার বিদ্রোহী প্রার্থীর নাম উল্লেখ করে তিনি বলেন, ‘উনারা বিদ্রোহী, বিদ্রোহীর কোনো জায়গা নেই। বিল্লাল ও হাকিমের সঙ্গে (বিদ্রোহী প্রার্থী) কথা বলেছি। আপনারা যদি চেপে-চুপে ধরেন, ওরা থাকবে না। ওরা না থাকলে বাকি যারা আছে, ওদের কোনো জায়গা নেই।’ এই কর্মিসভায় চেয়ারম্যান প্রার্থী সরকার শামীম আহম্মদও তার প্রতীক নৌকায় ভোট চান।

এদিন নূর মোহাম্মদ আরও দুটি ইউনিয়নে নির্বাচনী সভা করেন। এগুলো হচ্ছে চরফরাদি ও এগারসিন্দুর। চরফরাদি মীর্জাপুর আলিম মাদ্রাসা প্রাঙ্গণে চরফরাদি ইউনিয়নের কর্মিসভা হয়। এতে এই এমপি আওয়ামী লীগ প্রার্থী আবদুল মান্নানের পক্ষে বক্তব্য দেন।
এগারসিন্দুর ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নূরুজ্জামান মিয়া বাবুর সমর্থনে ওই দিন রাতে অনুষ্ঠিত সভায় প্রার্থীর পক্ষে ভোট চাওয়ার পাশাপাশি দলের বিদ্রোহী প্রার্থী মো. আসাদুজ্জামান নির্বাচন থেকে সরে যাবেন বলে আশা করেন এমপি।নির্বাচন থেকে যদি আসাদুজ্জামান না সরে যায় নূর মোহাম্মদ এমপির সামনেই এনামুল হাসান রাজিব, ছাত্রলীগ নেতা সাদেক,আতাউর প্রমুখ লাঠি হাতে তুলার অনুমতি চায় (ভিডিও ফুটেজ এ সুস্পষ্ট)। তিনি বাহাদিয়া বাজারে নৌকার প্রার্থীর নির্বাচনী কার্যালয়ও উদ্বোধন করেন।

এর আগে ৫ জানুয়ারি নারান্দী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বর্ধিত সভার নামে তিনি আওয়ামী লীগ প্রার্থী বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিকের পক্ষে প্রচারে অংশ নেন।

পাকুন্দিয়া উপজেলার একাধিক ইউনিয়নে সংসদ সদস্য নূরের আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি এখন ওপেন সিক্রেট। এমনকি তার অফিসিয়াল ফেসবুক পেজ হিসেবে পরিচিত ‘আমাদের নূর মোহাম্মদ’-এ মঙ্গলবার রাতে এসব প্রচারের বেশ কিছু ছবি আপলোডও করা হয়েছে।

নিয়ম ভঙ্গ করে এমপির প্রচার চালানোর বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা আশ্রাফুল আলমের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি সম্পর্কে অবগত নন বলে জানান। তবে এ ব্যাপারে কোনো অভিযোগ উঠলে তিনি বিষয়টি কমিশনের নজরে আনবেন বলে জানিয়েছেন।

এমপি নূর মোহাম্মদ প্রচারে অংশ নেওয়ার বিষয়টি স্বীকার করে বলেছেন, দু-তিনটি নির্বাচনী সভায় তিনি যোগদান করেছেন। তবে প্রতীক বরাদ্দ হওয়ার পর আর সভায় যাবেন না। আজ বৃহস্পতিবার তিনি ঢাকায় চলে যাবেন বলেও জানান।

৩১ জানুয়ারি অনুষ্ঠিতব্য পাকুন্দিয়ার ৯টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৬৪, সংরক্ষিত আসনের নারী সদস্যপদে ১১৬ এবং সাধারণ ওয়ার্ডের সদস্যপদে ৩৬২ জন মিলিয়ে মোট ৫৪২ বৈধ প্রার্থী রয়েছেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ। পরদিন প্রতীক বরাদ্দ দেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories