রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:২৯ অপরাহ্ন
ঘোষণাঃ
• বাংলাদেশ প্রতিবেদন-এর 'প্রতিনিধি সম্মেলন ২০২১' আগামী ৩ জানুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। • দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। • বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। • করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

জবিতে জেএনইউএফসিসিডব্লিউ-এর মিলনমেলা অনুষ্ঠিত

/ ২১ /২০২১
প্রকাশকালঃ সোমবার, ১০ জানুয়ারী, ২০২২

জবিতে জেএনইউএফসিসিডব্লিউ-এর মিলনমেলা অনুষ্ঠিত।

শেখ শাহরিয়ার হোসেন/জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত ফিচার, কলাম ও কন্টেন্ট লেখকদের সংগঠন ও বুদ্ধিবৃত্তিক চর্চার প্লাটফর্ম ‘জগন্নাথ ইউনিভার্সিটি ফিচার, কলাম অ্যান্ড কন্টেন্ট রাইটার্স’-এর লেখকদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনে লেখকদের এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ও সংগঠনটির উপদেষ্টা জাহিদুল ইসলাম সাদেক, সংগঠনটির সমন্বয়ক সুবর্ণ আসসাইফ, অন্যতম সংগঠক মেহেরাবুল ইসলাম সৌদিপ উপস্থিত ছিলেন।

এছাড়াও সংগঠনটির আইন অনুষদের সভাপতি মুছা কালিমুল্লাহ, সামাজিক বিজ্ঞান অনুষদের সাধারণ সম্পাদক আরিফা আক্তার, সাংগঠনিক সম্পাদক রুকাইয়া মিজান মিমি, ইউছুব ওসমান সিদরাতুল মুনতাহা, দপ্তর ও প্রচার সম্পাদক শেখ শাহরিয়ার হোসেন, সহ-দপ্তর ও প্রচার সম্পাদক জান্নাতুল মাওয়া শশী, সাহিত্য সম্পাদক রুপা আক্তার, প্রকাশনা সম্পাদক জাকিয়া বেগম, আইন অনুষদের দপ্তর ও প্রচার সম্পাদক সাদিয়া আফরিন মৌরিসহ প্রায় অর্ধশত লেখক এসময় উপস্থিত ছিলেন।

এসময় সংগঠনটির উপদেষ্টা জাহিদুল ইসলাম সাদেক লেখকদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, লেখকদেরকে সাধারণ মানুষের চাইতেও উচ্চতর ভাবনা ভাবতে হবে। একটা লেখনীর মাধ্যমে নিজের সৃজনশীলতা প্রকাশের সাথে সাথে সামাজিক বিভিন্ন সমস্যার সমাধানও আলোকপাত করতে হবে। বর্তমান বিশ্বে অনেক সমস্যা রয়েছে, সেগুলোর সমাধানও লেখকদের তুলে ধরতে হবে। যাতে তা থেকে উত্তরণ করা সম্ভবপর হয়। সামাজিক সচেতনতা ও সমস্যার সমাধানে লেখকদেরই ভূমিকা রাখতে হবে।

এসময় সংগঠনটির অন্যতম সংগঠক মেহেরাবুল ইসলাম সৌদিপ নবীন লেখকদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনাও প্রদান করেন। তিনি ফিচার, কলাম ও বিভিন্ন বিষয়ে লেখালেখি সংক্রান্ত অনেক বিষয় আলোকপাত করেন। একটা লেখাকে সমৃদ্ধ করতে কি কি প্রয়োজন তার ধারণাও প্রদান করেন। দক্ষতা বৃদ্ধিতে প্রয়োজনীয় করণীয় সম্পর্কেও আলোচনা করেন।

লেখকদের এই মিলনমেলায় এক অন্যরকম আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। দীর্ঘক্ষণ লেখালেখির বিভিন্ন বিষয়ে আলোচনা ও আড্ডা চলতে থাকে। বিশালাকৃতির কেক কেটে দিনটিকে উদযাপন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories