রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:১১ অপরাহ্ন
ঘোষণাঃ
• বাংলাদেশ প্রতিবেদন-এর 'প্রতিনিধি সম্মেলন ২০২১' আগামী ৩ জানুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। • দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। • বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। • করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

বিপিএলে অনিশ্চিত লঙ্কান ক্রিকেটাররা

/ ১৭ /২০২১
প্রকাশকালঃ বুধবার, ৫ জানুয়ারী, ২০২২

আর কয়েকদিন পরই মাঠে গড়াবে জনপ্রিয় ফ্রাঞ্জাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরে কোনো পাকিস্তানি ক্রিকেটার খেলবেন না। কারণ, ওই সময় পিএসএলও শুরু হবে। তবে শ্রীলঙ্কার ক্রিকেটারদের পাওয়ার একটা আশা ছিল এবং সেই অনুযায়ী বেশ কয়েকজনকে দলে ভিড়িয়েছে বিপিএল ফ্রাঞ্জাইজিগুলো। কিন্তু এখন তাদের নিয়ে নতুন শঙ্কা দেখা দিয়েছে।

জানা গেছে, আগামী ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে যাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে তারা ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। প্রথম ম্যাচ ১১ ফেব্রুয়ারি এবং শেষ ম্যাচ ২০ ফেব্রুয়ারি। আবার কোয়ারেন্টিন জটিলতার কারণে অনেক আগেই অস্ট্রেলিয়ায় যেতে হবে লঙ্কানদের।

অন্যদিকে, বিপিএল শুরু হবে ২১ জানুয়ারি। শেষ হবে ১৮ ফেব্রুয়ারি। ফলে লঙ্কান ক্রিকেটারদের যে পাওয়া যাচ্ছে না তা একপ্রকার নিশ্চিতই বলা যায়। যদিও দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখন পর্যন্ত কিছু জানানো হয়নি।

বিপিএলে শ্রীলঙ্কার ৯ ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এর মধ্যে খুলনা টাইগার্সে ভানুকা রাজাপক্ষে, থিসারা পেরেরা ও সেক্কুগে প্রসন্ন। সিলেট সানরাইজার্সে অ্যাঞ্জেলো পেরেরা ও দীনেশ চান্দিমাল। ফরচুন বরিশালে নিরোশান ডিকওয়েলা ও দানুশকা গুনাথিলাকা। কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুশল মেন্ডিস এবং ঢাকায় ইসুরু উদানা। কেবল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে কোনো লঙ্কান ক্রিকেটার নেই।

এই খেলোয়াড়দের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন থিসারা পেরেরা। আর ২০১৭ থেকে জাতীয় দলের বাইরে সেক্কুগে প্রসন্ন। অ্যাঞ্জেলো পেরেরাও দলে নিয়মিত নন। ফলে কেবল এই তিন জনই বিপিএল খেলতে পারেন। কিন্তু বাকিরা সবাই শ্রীলঙ্কা জাতীয় দলের নিয়মিত মুখ। ফলে তাদের না পাওয়ার সম্ভাবনাই বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories