রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:৫৫ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

বিপিএলে অনিশ্চিত লঙ্কান ক্রিকেটাররা

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ৫ জানুয়ারি, ২০২২

আর কয়েকদিন পরই মাঠে গড়াবে জনপ্রিয় ফ্রাঞ্জাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরে কোনো পাকিস্তানি ক্রিকেটার খেলবেন না। কারণ, ওই সময় পিএসএলও শুরু হবে। তবে শ্রীলঙ্কার ক্রিকেটারদের পাওয়ার একটা আশা ছিল এবং সেই অনুযায়ী বেশ কয়েকজনকে দলে ভিড়িয়েছে বিপিএল ফ্রাঞ্জাইজিগুলো। কিন্তু এখন তাদের নিয়ে নতুন শঙ্কা দেখা দিয়েছে।

জানা গেছে, আগামী ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে যাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে তারা ৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। প্রথম ম্যাচ ১১ ফেব্রুয়ারি এবং শেষ ম্যাচ ২০ ফেব্রুয়ারি। আবার কোয়ারেন্টিন জটিলতার কারণে অনেক আগেই অস্ট্রেলিয়ায় যেতে হবে লঙ্কানদের।

অন্যদিকে, বিপিএল শুরু হবে ২১ জানুয়ারি। শেষ হবে ১৮ ফেব্রুয়ারি। ফলে লঙ্কান ক্রিকেটারদের যে পাওয়া যাচ্ছে না তা একপ্রকার নিশ্চিতই বলা যায়। যদিও দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখন পর্যন্ত কিছু জানানো হয়নি।

বিপিএলে শ্রীলঙ্কার ৯ ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এর মধ্যে খুলনা টাইগার্সে ভানুকা রাজাপক্ষে, থিসারা পেরেরা ও সেক্কুগে প্রসন্ন। সিলেট সানরাইজার্সে অ্যাঞ্জেলো পেরেরা ও দীনেশ চান্দিমাল। ফরচুন বরিশালে নিরোশান ডিকওয়েলা ও দানুশকা গুনাথিলাকা। কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুশল মেন্ডিস এবং ঢাকায় ইসুরু উদানা। কেবল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে কোনো লঙ্কান ক্রিকেটার নেই।

এই খেলোয়াড়দের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন থিসারা পেরেরা। আর ২০১৭ থেকে জাতীয় দলের বাইরে সেক্কুগে প্রসন্ন। অ্যাঞ্জেলো পেরেরাও দলে নিয়মিত নন। ফলে কেবল এই তিন জনই বিপিএল খেলতে পারেন। কিন্তু বাকিরা সবাই শ্রীলঙ্কা জাতীয় দলের নিয়মিত মুখ। ফলে তাদের না পাওয়ার সম্ভাবনাই বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ