বুধবার, ০৬ জুলাই ২০২২, ১১:১৫ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

১ জানুয়ারি থেকে কুষ্টিয়ায় বাস চলাচল বন্ধের ঘোষণা

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

১ জানুয়ারি থেকে কুষ্টিয়ায় বাস চলাচল বন্ধের ঘোষণা।

নিজস্ব প্রতিবেদক :

আগামী ১ জানুয়ারি থেকে কুষ্টিয়া জেলায় পরিবহন চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। হাইকোর্টের নির্দেশ অমান্য করে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচলের প্রতিবাদে পরিবহন মালিক ও শ্রমিকরা যৌথসভায় এ কর্মসূচি ঘোষণা দেন।
বুধবার সকালে পরিবহণ বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক এসএম রেজাউল ইসলাম বাবলু।
তিনি বলেন, কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপ, কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতি, জেলা বাস-মিনিবাস ও কোচ এবং মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যৌথ সমন্বয়ে ১ জানুয়ারি থেকে কুষ্টিয়ার সব যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বাসমালিকরা জানান, হাইকোর্টের নির্দেশ অমান্য করে কুষ্টিয়ার হাইওয়েতে ২৪ ঘণ্টায় চলাচল করছে নিষিদ্ধ যানবাহন। হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নে স্থানীয় প্রশাসনের কোনো তদারকি চোখে পড়েনি। অন্যদিকে জেলার সর্বত্র সড়কের বেহালদশা এবং এসব অবৈধ যানবাহন চলাচলের কারণে বৈধ যানবাহন মালিক এবং শ্রমিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এসব দিক বিবেচনা করে মালিক-শ্রমিকদের যৌথসভায় কঠোর সিদ্ধান্ত নিতে হয়েছে।
কুষ্টিয়া বাস-মিনিবাস মালিক গ্রুপের কর্মকর্তারা জানান, ১৫ ডিসেম্বর মালিক ও শ্রমিক গ্রুপের সমন্বয় সভায় প্রশাসনকে ১০ দিনের আল্টিমেটাম দেওয়া হয়। ওই সভায় আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সব অবৈধ যানবাহন বন্ধ করার ব্যবস্থা না গ্রহণ করলে ১ জানুয়ারি থেকে কুষ্টিয়ায় সব ধরনের যানবাহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেন মালিক ও শ্রমিকরা। এরইমধ্যে সরকারের সংশ্লিষ্ট সব দফতরে ওই সিদ্ধান্তের বিষয় অবগত করা হয়েছে।
এ ব্যাপারে কুষ্টিয়া বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আসগর আলী বলেন, সরকারের বিধিবিধান মেনে রাজস্ব দিয়ে মহাসড়কে যানবাহন চালাচ্ছি আমরা। কিন্তু লাইসেন্স বিহীন অবৈধ যানবাহন সরকারকে কোনো রাজস্ব দিচ্ছে না। আবার তারাই মহাসড়কগুলোতে অরাজক পরিবেশ সৃষ্টি করছে। ফলে আমরা বৈধ পরিবহন মালিক ও শ্রমিকরা ক্ষতির মধ্যে পড়েছি। হাইকোর্ট অবৈধ যানবাহন মহাসড়কে চলাচল বন্ধের নির্দেশ দিলেও সরকারের সংশ্লিষ্ট দফতর এ ব্যাপারে কোনো ব্যবস্থা গ্রহণ করছে না। তাই প্রতিবাদ স্বরূপ আগামী ১ জানুয়ারি থেকে মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে পরিবহন বন্ধ রাখব।
কুষ্টিয়া বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক এসএম রেজাউল ইসলাম বাবলু বলেন, প্রতিবছর সরকারকে বিপুল পরিমাণ রাজস্ব দিয়েই ব্যবসা করি। অথচ অবৈধ যানবাহনগুলো মহাসড়ক দাপিয়ে বেড়াচ্ছে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ