মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

হাজিরহাট বাজার নির্বাচন; ব্যবস্থাপনা না পরিচালনা, চলছে সমালোচনার ঝড়ঃ প্রশাসন নিরব

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

হাজিরহাট বাজার নির্বাচন; ব্যবস্থাপনা না পরিচালনা, চলছে সমালোচনার ঝড়ঃ প্রশাসন নিরব।

এ আই তারেক/কমলনগর,লক্ষ্মীপুর:

হাজিরহাট বাজার নির্বাচন নিয়ে সমালোচনা ঝড়, ব্যবস্থাপনা না পরিচালনা কমিটি কোন নামে হবে ভোট। প্রশ্ন উঠেছে নির্বাচন কমিশন নিয়ে, শংকা রয়েছে ভোট নিয়ে। আশংকা রয়েছে উদ্ভোট পরিস্থিতির।
যদিও প্রশাসন নিরব ভূমিকা পালন করছেন।

ভোটার প্রনয়নে ফরম বিক্রি হাজিরহাট বাজার পরিচালনা কমিটি নামে, ভোটার তালিকা চুড়ান্ত, তফসিল ঘোষনা ব্যবস্থাপনা কমিটি নামে। এখন আবার প্রার্থীর তালিকা পরিচালনা কমিটি নামে। আদৌ কোন নামে ভোট হবে হাজিরহাট বাজার নির্বাচনে এ প্রশ্ন এখন সকলের।
এর আগে গত ১৫ ডিসেম্বর হাজিরহাট ব্যবস্থাপনা কমিটি নামে চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ একই তারিখে তফসিল ঘোষনা করে এ বিতর্কিত নির্বাচন কমিশন। ২০ তারিখে প্রার্থীদের চুড়ান্ত তালিকা ও প্রতীক দিয়ে পোস্টার, ব্যানার, লিফলেট, স্টিকার ব্যাবহার করে প্রার্থীরা। ফেসবুক পেজ হাজিরহাট বাজার পরিচালানা কমিটির আইডিতে থেকে ২৩ তারিখ রাতে দেখা যায় প্রার্থীদের তালিকায় নাম প্রকাশ করেছে হাজিরহাট বাজার পরিচলানা কমিটি। এ নিয়ে তৈরী হয়েছে ধোয়াশা, নির্বাচন কোন নামে হবে।
ব্যবস্থাপনা কমিটি হলে সরকারি বিধি মোতবেক ৩পদে ভোট হবে। পরিচলানা কমিটি হলে ১৫ পদে ভোট হবে। সেখানে নির্বাচন কমিশন তাদের এজেন্ডা বাস্তবায়নের জন্য সভাপতি ছাড়া ১৪টি পদে নির্বাচন করার কথা রয়েছে আগামি ২৯ ডিসেম্বর। ব্যবসায়ীরা দাবী করছে যদি সরকারি বিধিমালা মেনে নির্বাচন না হয় তাহলে সভাপতি পদে ভোট দিবে।

নাম প্রকাশে অনেচ্ছুক কয়েকজন হাজিরহাট বাজার ব্যবসায়ী ও ঘরমালিকরা বলেন যদি হাজিরহাট বাজার পরিচালনা কমিটি নামে ভোট হয় তাহলে সভাপতিসহ ভোট দিতে হবে। এ নির্বাচন তারা সরকারি বিধিমালার বাহিরে গিয়ে অবৈধভাবে ভোট করছে। ফরম বিক্রি, মনোনয় বিক্রির আনুমানিক সাড়ে ৫ লক্ষ টাকা বানিজ্যের অভিযোগ করেন।
আরেক ব্যবসায়ী জানান,উপজেলা প্রাণ কেন্দ্র হাজির হাট বাজার কমিটি ভোট নিয়ে অনিয়ম বানিজ্য হলেও স্থানীয় প্রসাশন নিবর ভূমিকা পালনের অভিযোগ উঠেছে।

নির্বাচন কমিশনার মিজানুর রহমান মানিক বলেন, পরিচালনা কমিটি নামে নির্বাচন হবে। সভাপতির ভোট হবে কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন সভাপতি পদে ভোট হবে না। কারন হিসেবে তিনি উল্লেখ করেন হাজিরহাট ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন ও চর ফলকন চেয়ারম্যান মো. মোশারফ হোসেন আমাদের সভাপতি পদ বাদ রেখে বাকী ১৪টি পদে ভোট করতে বলেন। তফসিল অনুযায়ী হাজিরহাট ব্যবস্থাপনা কমিটি থেকে পরিচালনা কমিটি নামে নির্বাচন করা বৈধতা নিয়ে প্রশ্ন তুললে তিনি বলেন আমরা কাগজপত্র সংশোধন করে নেবো।

উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান বলেন, পরিচালনা কমিটি বাজারের একটি সংগঠন এখানে আমার কোন সম্পৃক্ততা নেই। বাজার ব্যবসায়ীরা চাইলে আমি বাজার ব্যবস্থাপনা কমিটি গঠন করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ