মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:১৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

মুরাদনগরে ব্যাটমিন্টনে মত্ত তরুণ-তরুণী ও মধ্যবয়সীরা

প্রিয়ন্ত মজুমদার, কুমিল্লা ব্যাুরোঃ
প্রকাশকালঃ শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১

শীতের আমেজে বয়সের ভেদাভেদ ভুলে পাড়ায় মহল্লায় ব্যাটমিন্টন … বাংলাদেশ প্রতিবেদন।

 

প্রিয়ন্ত মজুমদার, কুমিল্লা ব্যাুরোঃ

” শীতের সাথে ব্যাটমিন্টন শব্দটি জড়িয়ে আছে বাংলার পাড়া-মহল্লার অলিগলিতে। শীতের তীব্র প্রভাবে হাত-পা যখন থান্ডায় জমে একাকার, তখন ব্যাটমিন্টন মাঠে নেমে একসাথে খেলা শুরু করলে শীত যেন মাঠের পিছনের দরজা দিয়ে পালায়। ব্যাটমিন্টন খেলার জন্য সারা বছর অপেক্ষা করে থাকি। ” এমনটাই ভাষ্য ছিল মুরাদনগর মাষ্টারপাড়ার একটি মাঠে ব্যাটমিন্টন খেলতে আসা সদ্য এসএসসি পরীক্ষার্থী রাজার।

উপজেলার অফিসারবৃন্দ, থানার পুলিশ সদস্য, ঔষধ কোম্পানির কর্মকর্তা, দোকানদার, বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, তরুণ যুবক-যুবতী কেউ বাদ নেই এই খেলা থেকে। উপজেলা পরিষদের সেন্ট্রাল স্কুলের ছোট মাঠে উপজেলার অফিসাররা, ডিউটি শেষে থানা মাঠে পুলিশ সদস্যরা, মুরাদনগর আইডিয়াল পাবলিক স্কুলের মাঠে মধ্য ও প্রাপ্তবয়স্ক ব্যক্তিরা খেলে থাকে ব্যাটমিন্টন। এছাড়াও বাড়ির আশেপাশে যেখানেই ছোটখাটো জায়গা রয়েছে খেলার সেখানেই তরুণ তরুণীরা মাঠ তৈরী করে খেলছে ব্যাটমিন্টন।

বন্ধুরা মিলে নিজেদের সামর্থ্য অনুযায়ী তৈরী করে মাঠ। কেউ দুইপাশে হ্যালোজেন বাতি, আবার কেউ বারেডে লাগানো দুইশ ওয়াটের আট-দশটি হলদেটে কিংবা এলইডি বাল্ব ব্যবহার করে। গ্রামের মানুষজন বিলের মাঝে মাঠ তৈরী করে উপভোগ করে থাকে শীতকালীন এই জনপ্রিয় ব্যাটমিন্টন খেলাটি।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেছেন, ” ব্যাটম্যান্টন খেলাটা হয় মূলত কয়েকজন বন্ধু, বড়জোর এলাকার ভাই-ব্রাদারদের নিয়ে। ফলস্বরূপ খেলাটাও হয় বন্ধুত্বপূর্ণ পরিবেশে। এক এলাকার বন্ধুর দাওয়াতে অন্য এলাকার বন্ধুরাও আসে খেলতে। আমার এখানে সকল গণমাধ্যম কর্মীর জন্য উন্মুক্ত।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ