বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:২২ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে কুচক্রী মহলের অপতৎপরতা,জনমনে ক্ষোভ

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে কুচক্রী মহলের অপতৎপরতা,জনমনে ক্ষোভ।

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সরকারের স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সেবা কার্যক্রমকে বিঘ্নিত করার লক্ষ্যে সরকার বিরোধী একটি চক্র উঠে পড়ে লেগেছে।
এরই ধারাবাহিকতায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা হাসপাতালে চিকিৎসকসহ বিভিন্ন জনবল সংকট থাকার পরও সাড়ে তিন লক্ষাধিক মানুষকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে দায়িত্বশীলরা এরপর সরকার বিরোধী
চক্রটি তাদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে নানান ভাবে মিথ্যে অপপ্রচার করে সরকারের উন্নয়ন ও স্বাস্থ্য খাতে সুনাম নষ্ট করতে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা বাধাগ্রস্ত করে বিভ্রান্ত ছড়াতে লিপ্ত রয়েছে। এনিয়ে সর্ব মহলে চরম ক্ষোব বিরাজ করছে এবং সচেতন মহলে দাবী উঠেছে ঐসব অপপ্রচারকারী সরকার বিরোধী চক্রটিকে আইনের আওতায় আনার জন্য।

জানাযায়,তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে
হাসপাতালে ল্যাব,প্যাথলজি পদ নেই যন্ত্রপাতিও নেই,ডাক্তার সংকট এবং ফামেসীতে ফার্মাসিস্টসহ গুরুত্বপূর্ণ পদ শুন্যতা থাকার পরও পরিষ্কার পরিচন্নতা সহ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করে চিকিৎসা সঠিক ভাবে চালিয়ে যাচ্ছে দায়িত্বশীলরা। হাসপাতালের ফামেসীতে ফার্মাসিস্ট পদ নেই তাই এই গুরুত্বপূর্ণ এই দায়িত্বে উপসহকারী মেডিকেল অফিসার ডাঃ ফয়েজ আহমেদ কে ইনচার্জ করে একজন সিনিয়র নার্স,একজন এমএলএম ও একজন পরিচ্ছন্নতা কর্মী দিয়ে দীর্ঘ দিন ধরে কাজ চালানের পরও স্থানীয় সরকার বিরোধী একটি কুচক্রী মহল এই বিষয়টিকে ভিন্ন ভাবে উপস্থাপন করা সহ হাসপাতালে ও স্বাস্থ্য বিভাগের কুৎসা রটনা চালিয়ে যাচ্ছে।

ওয়ার্ডে ভতি থাকা পুরুষ ও মহিলা রোগীরা জানান,আমরা ভাল মানের চিকিৎসা সেবা পাচ্ছি,চিকিৎসাগন নিয়মিত আসছেন তবে আরও ভাল মানের চিকিৎসা সেবা পাবার আশা করি। হাসপাতালে পরিষ্কার পরিচন্নতা অনেক ভাল আমাদের কেই সচেতনতার সাথে তা ধরে রাখতে হবে।

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাঘা জানান,হাসপাতালে এখন পরিষ্কার পরিচন্নতা ও সেবার মান সাবেক ইউএইচএফপিও সৈয়দ আবু আহমেদ শাফি এসে পরিবর্তন করে গেছেন এখন যিনি দায়িত্বে আছেন তিনিও সেই ধারাবাহিক ধরে রাখার চেষ্টা করছেন। এখন আমাদের সবাইকেই সহযোগিতা করার মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে।

তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন জানান,হাসপাতালে পরিষ্কার পরিচন্নতা অনেক ভাল আরও কিভাবে ভাল করা যায় সেই লক্ষ্য নিয়ে জনবল সংকট দুর করতে সবাই এগিয়ে আসতে হবে।

এবিষয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডাঃ মির্জা রিয়াদ হাসান জানান,যে যে ভাবে পারছে মন গড়া সংবাদ প্রকাশ করছে আমার বক্তব্য না নিয়েই। কিন্তু হাসপাতালে সংকট বিষয়ে সঠিক তথ্য সংগ্রহ করে সংবাদ প্রকাশ করছে না। আমি আমার উর্ধতন কর্মকর্তাকে অবগত করছি।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করোনা সিন্ধু চৌধুরী বাবুল জানান,হাসপাতালে বর্তমানে সেবার মান অনেক ভাল। এখন জনবল সংকট দুর করে আরও কিভাবে ভাল করা যায় সেই চেষ্টা করব আমার পক্ষ থেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ