বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:১৫ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানে বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানে বিরুদ্ধে মামলার আবেদন খারিজ।

নিজস্ব প্রতিবেদক :

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী সাংসদ ডা. মুরাদ হাসানের ও ভার্চুয়াল টকশোর উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে কুষ্টিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে দণ্ডবিধি আইনে মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় সোমবার (২০ ডিসেম্বর) দুপুর ১টার দিকে কুষ্টিয়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান মুনির বাদী হয়ে কুষ্টিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে দণ্ডবিধির ১৫৩ (ক), ৫০৫ (ক) এবং ৫০৯ পেনাল কোড ১৮৬০ ধারায় মামলাটির আবেদন করেন। কিন্তু আবাদনটি খারিজ করে দেন আদালতের বিচারক সেলিনা আক্তার। এতে চরম হতাশা প্রকাশ করেছেন বাদী পক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও মামলার আইনজীবী মাহাতাব উদ্দিন। আদালতে মামলার আবেদন করার সময় বাদী অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান মুনিরের সঙ্গে অ্যাডভোকেট বুলবুল আহমেদ, হাসান রাজ্জাক রাজু, অ্যাডভোকেট শামীম উল হাসান অপু, মোহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ, মজিব মোল্লা, মাহমুদ মন্টুসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাদী অ্যাডভোকেট মো. হাফিজুর রহমান মুনির জানান, মুহাম্মদ মহিউদ্দিন হেলালের ভার্চুয়াল টকশোতে অংশ নিয়ে ডা. মুরাদ হাসান ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অশ্লীল ও ‘কুরুচিপূর্ণ’ কথা বলেন ডা. মুরাদ।তাই তিনি মামলার আবেদন করেন। কিন্তু আদালত মামলাটি গ্রহণ না করে খারিজ করে দেন। এতে চরম হতাশা প্রকাশ করেছেন তারা। তাদের দাবি তাকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক।
এর আগে ডা. মুরাদ হাসান জামালপুর-৪ আসনের সংসদ সদস্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর আওয়ামী লীগ সরকার গঠন করলে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় তাকে। ২০১৯ সালের মে মাসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ