শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:৫৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

বাংলাদেশী বুক ব্যাংকের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের জয়গাঁথা অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় পাবনা প্রেসক্লাব অডিটরিয়ামে

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশী বুক ব্যাংকের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের জয়গাঁথা অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় পাবনা প্রেসক্লাব অডিটরিয়ামে।

মুনিম শাহরিয়ার কাব্যঃ

বাংলাদেশী বুক ব্যাংক কর্তৃক আয়োজিত, বীর মুক্তিযোদ্ধাদের জয়গাঁথা ” বিজয়ের গল্প ” অনুষ্ঠান অনুষ্ঠিত হয় পাবনা প্রেস ক্লাব অডিটোরিয়ামে।
উক্ত অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ চলাকালীন পাবনার অবস্থা ও তার নিজের অবস্থান সম্পর্কে গল্প বলেন বীর মুক্তিযোদ্ধা জনাব শেখ রিয়াজুল ইসলাম রিয়াজ, বীর মুক্তিযোদ্ধা জনাব গোলাম হায়দার বাবলু, বীর মুক্তিযোদ্ধা জনাব আলহাজ্ব নূর হাশেম, বীর মুক্তিযোদ্ধা মির্জা ইসমাইল হোসেন মুকুল এবং বীর মুক্তিযোদ্ধা জনাব আলহাজ্ব আব্দুল লতিফ সেলিম।তারা তাদের বক্তব্য তুলে ধরেন পাবনায় মুক্তিযুদ্ধ নিয়ে নানান কথা তাদের স্মৃতিচারণ তুলে ধরেন কিভাবে তারা মুক্তিযুদ্ধ করেছেন এবং সে সময় কিভাবে তারা পাকিস্তান হানাদার বাহিনী দের কাছ থেকে নিজেদেরকে রক্ষা করেছেন তাদের দিনযাপন কিভাবে করেছেন সেগুলো তুলে ধরেন, তারা আরো জানান যে পাবনা বীর মুক্তিযুদ্ধ নিয়ে নানান ধরনের বই বের হয়েছে সেগুলো পড়লে তরুণ প্রজন্ম শিখতে পারবে কিভাবে হয়েছিল মুক্তিযুদ্ধের নিয়ে নানান ইতিহাস

এছাড়া উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন পাবনা পৌর আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক, সাহারা ক্লাবের সভাপতি জনাব মোঃ আতাউর হোসেন পিন্টু,পাবনা সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার জনাব সাইদা শবনম, পাবনা জেলা কৃষক লীগের সদস্য তোফাজ্জল হোসেন মামুন, জেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক তাহমিনা রহমান শম্পা, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্মসাধারণ সম্পাদক নাজমুল আহমেদ ডন, দুর্বার সবুজ গোষ্ঠীর সভাপতি ফারহানা ইয়াসমিন, এবং বাংলাদেশী বুক ব্যাংক এর সদস্য কাওসার আলম।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশি বুক ব্যাংকের সদস্য আকাশ মালিথা,পিয়াস ইমরান,মামুন আলী কাদেরী,আরশ মালিথা,খাইরুল ইসলাম রিশাদ, বিশ্বজিৎ ভট্টাচার্য, হাসিবুল হাসান হিমেল, রকিবুল ইসলাম রকি, ইব্রাহিম প্রধান, জাবির, আবু হুরাইরা,ফাহিম,সহ অনেকে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ বুক ব্যাংকের প্রতিষ্ঠাতা সদস্য আদিমুন নাজির শোভন।
অনুষ্ঠানটির শেষে আদিমুন নাজির প্রেস ব্রিফ করে অনুষ্ঠানটি সমাপনী ঘোষণা করেন। প্রতিবছর এরকম জ্ঞান আরোহণের মতো অনুষ্ঠান বা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস যাতে বিলিন না হয়ে যায় সেই জন্য বাংলাদেশী বুক ব্যাংক এর প্রতিষ্ঠাতা জনাব মঈন আলী কাদেরি কে আহ্বান জানায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ