মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয় নিয়ে একটি কুচক্রী মহলের অতৎপরতা,জনমনে ক্ষোভ

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয় নিয়ে একটি কুচক্রী মহলের অতৎপরতা,জনমনে ক্ষোভ।

সুনামগঞ্জ প্রতিনিধি:

সারাদেশের ন্যায় মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ে
১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন শিক্ষক ও শিক্ষার্থীরা। আর শিক্ষার্থী কম থাকার পরও সংক্ষিপ্ত কর্মসূচি পালন করা হয়। কিন্তু এই ঘটনাটিকে আড়াল করে একটি কুচক্রী মহল স্কুল ও শিক্ষকগনকে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে জাতীয় পতাকা উত্তোলন করা হয় নি, কোন কর্মসূচি পালন করা হয় নি ও তালা বদ্ধ ছিল বলে অপপ্রচার চালায়। এনিয়ে স্থানীয় এলাকাবাসী মধ্যে চরম ক্ষোবের সৃষ্টি হয়েছে।

বিদ্যালয়টি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের মোয়াজ্জেমপুর গ্রামে অবস্থিত।

সরজমিনে স্থানীয় এলাকাবাসীর কাছ থেকে জানাযায়,গত ১০ ডিসেম্বর বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশের কারনে ও হাওরে এক ফসলী বোরো ধান লাগানোর মৌসুম থাকায় স্কুলের শিক্ষার্থীরা এক বারেই স্কুলে আসা কমিয়ে দেয়। তবে মহান বিজয় দিবসে শিক্ষার্থীদের নিদেশনা ছিল আসার জন্য। ঐদিন সারাদেশের ন্যায় জাতীয় পতাকা উত্তোলনসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ে মেহেরুন নেছা (সপ্তম শ্রেণী),শাকিরুল(৮ম),উপমা (নবম) ১০-১২জন শিক্ষার্থীসহ সহকারী শিক্ষক মামুনুর রশীদ ফকির,জুলফিকার আলমসহ কয়েকজন শিক্ষক দিবসটি ছোট পরিসরে
পালন করেন।

এ বিষয়ে মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসবাহুল আলম জানান,১৬ই ডিসেম্বর শিক্ষার্থীদের আসার নিদের্শনা থাকলেও আমার স্কুলের শিক্ষার্থীদের পিতা মাতাগনের সাথে এক ফসলী বোরো ধান লাগানোর কাজে ব্যস্থ থাকার ঐ দিন ছাত্রছাত্রীরা কম আসায় সকালে জাতীয় পতাকা উত্তোলন করে সংক্ষিপ্ত পরিসরে দিবসটি পালন করা হয়। কিন্তু এই ঘটনা আড়াল করে আমাকে ও বিদ্যালয়ের ক্ষতি করার জন্য মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করিয়েছে একটি কুচক্রী মহল যা বাস্তবতার সাথে কোন মিল নেই। আমি এই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মহিবুর রহমান বলেন,মহান বিজয় দিবস উপলক্ষে সকালে বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। এবং এখন বোরো মৌসুমসহ নানান কারনে স্কুলে কম সংখ্যক শিক্ষার্থী আসায় সংক্ষিপ্ত কর্মসূচি পালন করা হয়। কিন্তু এই বিষয়টিকে নিয়ে মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশিত হয়েছে।

তাহিরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন,১৬ই ডিসেম্বর মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ে কোন কর্মসূচি পালন করা হয়নি এই বিষয়ে কোন অভিযোগ পাই নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ