বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:১৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

চতুর্থবারের মত শীতবস্ত্র বিতরণ করলো ‘চলো পাল্টাই ফাউন্ডেশন’

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

চতুর্থবারের মত শীতবস্ত্র বিতরণ করলো ‘চলো পাল্টাই ফাউন্ডেশন’

নোবিপ্রবি প্রতিনিধি:

মহান বিজয়ের মাসে চতুর্থবারের মতো অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘চলো পাল্টাই ফাউন্ডেশন’ ।

২০১৮ সাল থেকে এই সংগঠন শতাধিক অসহায় এবং শীতে জর্জরিত পরিবার এবং ছিন্নমূলের মাঝে শীতবস্ত্র বিতরণ করে আসছে। এ বছরের ১৬ ও ১৭ ডিসেম্বর দুইদিনে মোট ৫০০টি কম্বল এবং ২৫ টি সোয়েটার শীতার্তদের মাঝে বিতরণ করে এই সংগঠনটি।

গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের দিন নোবিপ্রবি ক্যাম্পাসে আশেপাশের ৫০ টি অসহায় পরিবার এবং ২৫ জন শিশুদের মাঝে কম্বল এবং সোয়েটার বিতরণের মাধ্যমে সংগঠনটির এবারের শীত বস্ত্র বিতরণ কার্যক্রম শুরু হয়। শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন নোবিপ্রবি উপাচার্য ড. মো. দিদার-উল- আলম। এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফারুক উদ্দিন এবং উপদেষ্টা ড. মো. ফিরোজ আহমেদ।

পরে সাদ্দাম বাজার, হাতিয়া উপজেলায়, নদী ভাঙনে সর্বস্ব হারানো ২০০ জন পরিবারের পাশাপাশি ঢাকা থেকে সোনাপুর রেলস্টেশনে প্রায় ২০০ জন ছিন্নমূলের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ ছাড়াও বায়তুল সালাম কমপ্লেক্স এতিম খানাসহ বিভিন্ন জায়গায় শীতবস্ত্র বিতরণ করা হয়৷

জানতে চাইলে সংগঠনটির সভাপতি মো. জামান মিয়া বলেন, ‘চলো পাল্টাই ফাউন্ডেশন আমার প্রাণের সংগঠন। সংগঠনটির প্রতিষ্ঠাতা এস কে ফয়সাল আহম্মদের ভাইয়ের সাথে শুরুর দিন থেকে থেকে প্রত্যেকটি বাধাবিপত্তি অতিক্রম করে আজকে এই সংগঠনটিকে এই পর্যায়ে নিয়ে এসেছি । আর শীতবস্ত্র বিতরণ কর্মসূচি হচ্ছে চলো পাল্টাই ফাউন্ডেশন, নোবিপ্রবির আরেকটি ভালোবাসার কর্মসূচি।

সাধারণ সম্পাদক নুসরাত সুলতানা সীমা বলেন, ‘শীতার্ত এবং অসহায় মানুষের পাশে দাঁড়ানো সমাজের প্রতিটি সচ্ছল মানুষেরই কর্তব্য। সেই কর্তব্য এবং ভালোবাসা থেকেই প্রতি বছর চলো পাল্টাই ফাউন্ডেশন এসব শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে আসছে।’

উল্লেখ্য, শীতবস্ত্র বিতরণের পাশাপাশি বিগত এবং চলমান বছরে, বিভিন্ন কার্যক্রম যেমন, ক্যাম্পাস পরিষ্কার, বৃক্ষরোপণ, বিনামূল্যে শিক্ষা প্রদান ইত্যাদি প্রশংসনীয় উদ্যোগের মাধ্যমে সংগঠনটি বেশ সুখ্যাতি অর্জন করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ