শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:২৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

লালানগর উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

লালানগর উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

এম. মতিন/চট্টগ্রাম ব্যুরো:

রাঙ্গুনিয়া উপজেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান হোচনাবাদ লালানগর উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে বিদ্যালয়ের মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি সিরাজুল করিম বিপ্লবের সভাপতিত্বে ও মাস্টার বাবু প্রদীপ কুমার সাহার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন, লালানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ শামশুল আলম তালুকদার।

প্রধান বক্তা ছিলেন, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক মুহাম্মদ মাহমুদুল হাসান।

স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু বাদল কুমার বড়ুয়া।

বিশেষ অতিথি ছিলেন, বিদ্যালয়ের দাতা আবুল ফজল, শামসুল আলম, ইউপি সদস্য মোঃ শহিদুল আলম, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহাম্মদ হারুন মেম্বার।

এসময় উপস্থিত ছিলেন মাস্টার আবু তালেব, মাষ্টার মোহাম্মদ আনিস, বাবু জিশু কুমার বিশ্বাস, মোহাম্মদ আলমগীর, প্রবাসী আব্দুল মালেক প্রমূখ

প্রধান অতিথি বক্তব্যে মুক্তিযোদ্ধা মোঃ শামসুল আলম তালুকদার বলেন, ১৯৭১ সালে এইদিনে আমরা বিজয় অর্জন করেছি। তিনি শিক্ষার্থীদেরকে দেশের উন্নয়ন মূলক কাজে অবদান রাখার আহ্বান জানান। একই সাথে তিনি আরও বলেন, হোচনাবাদ লালানগর উচ্চ বিদ্যালয়টি উপজেলার ঐতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থী আজ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি উচ্চতর পর্যায়ে অবস্থান করছে।

সভাপতির বক্তব্যে সিরাজুল করিম বিপ্লব প্রথমে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ট নেতৃত্বে এ দেশে নয় মাসের সশস্ত্র সংগ্রামে বিজয় অর্জিত হয়েছে। পরাধীনতার শৃঙ্খল মুক্ত জাতি আজ সারা বিশ্বে মাথা তুলে দাড়িয়েছে। অবকাঠামো উন্নয়নসহ বাংলাদেশ এখন উন্নত দেশের দ্বারপ্রান্তে। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশের উন্নয়নে আত্মনিবেদিত হতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রাতিষ্ঠানিক পড়াশোনার পাশাপাশি দেশের ইতিহাস প্রসঙ্গে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ প্রেমে উদ্ভুদ্ধ হতে হবে। পাশাপাশি সঠিক ইতিহাস জানতে বেশি করে বই পড়াতে হবে। এছাড়াও সকল শিক্ষককে স্কুলের শিক্ষার মান উন্নয়নের জন্য সর্বোচ্চ ভূমিকা রাখার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ