শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৩০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বিজয় দিবস উদযাপিত

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বিজয় দিবস উদযাপিত।

এম.মতিন/চট্টগ্রাম ব্যুরোঃ

সারাদেশের ন্যায় বিভিন্ন অনুষ্টানমালার মধ্য দিয়ে রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও বিজয়ের ৫০ বছর উপলক্ষে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ ও ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা হয়।

এরপর একে একে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন- উপজেলা প্রশাসন, রাঙ্গুনিয়া থানা পুলিশ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাঁতী লীগ, ছাত্রলীগ, রাঙ্গুনিয়া প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এছাড়াও দিবসটি উপলক্ষে উপজেলার বিভিন্ন সরকারী, আধাসরকারী, স্বায়ত্বশাসিত, শিক্ষা প্রতিষ্ঠানে নির্মিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণসহ জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এ উপলক্ষে সকাল ৮টায় উপজেলার শিশুমেলা মডেল স্কুল মাঠে আনুষ্টানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে, যেমন খুশি তেমন সাজ, ক্রীড়া প্রতিযেগিতা, স্কুল, কলেজ, মাদরাসার ছাত্র-ছাত্রী, শিশু সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন, উপজেলা স্কাউট, রোভার স্কাউট, শারীরিক কসরত প্রদর্শনসহ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্ঠিত হয়। জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবু স্বজন কুমার তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার ইউনুস ও রাঙ্গুনিয়া থানার ইনচার্জ ওসি মাহবুব মিল্কি।

সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধ’ শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার ইউনুসের সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা অফিসার নিজাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা বাবু স্বজন কুমার তালুকদার।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিব চৌধুরী, রাঙ্গুনিয়া পৌর মেয়র আলহাজ্ব শাহজাহান সিকদার, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আয়েশা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, উপজেলা মুক্তিযুদ্ধের কমান্ডার খাইরুল বাশার মুন্সী, পৌর আওয়ামী লীগের সভাপতি মাস্টার আসলাম খাঁন ও রাঙ্গুনিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জিগারুল ইসলাম জিগার প্রমূখ।

আলোচনা সভা শেষে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া প্রার্থনা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ