শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৮:৪৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

পীরগাছা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হবে মহান বিজয় দিবস

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

পীরগাছা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হবে মহান বিজয় দিবস ।

মুছাওবীর মিশু (পীরগাছা, প্রতিনিধি):

পীরগাছা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস ২০২১ যথা যোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গৃহিত হয়। কর্মসূচীর মর্ধ্যে পীরগাছা কেন্দ্রীয় শহীদ মিনারে সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্যমে দিবসটি শুভ সূচনা ও বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পণ করা হবে । সকাল ৭ টায় কল্যাণী ইউনিয়নের নব্দীগঞ্জ বাজার সংলগ্ন বধ্যভূমিতে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধাঘ্য অর্পণ। সকাল ৮ টা ৩০ মিনিটে পীরগাছা জে.এন সরকারি মডেল উচ্চবিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে রাষ্ট্রীয় মর্যাদা জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ওভিডিপি, স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র ছাত্রী,শিশু সংগঠন, সেচ্ছাসেবী সংগঠন, উপজেলা স্কাউট, গার্লস ইন গাইড, ক্লাব রোভার স্কাউট বিএনসিসি কর্তৃক আনুষ্ঠানিকভাবে কুচকাওয়াজও শারীরিক কসরত প্রদর্শন৷

কর্মসূচি অনুযায়ী সকাল ১১ টায় বীরমুক্তি যোদ্ধাদের সংবর্ধনা ও মুক্তিযুদ্ধ বিষয়ক স্মৃতি চারণ এবং ‘জাতির পিতা স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার ‘ শীর্ষক আলোচনা সভা। সকাল ১২ টায় বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক – শিক্ষিকা বৃন্দ, জনপ্রতিনিধিগণ ও সুধীজনদের ক্রীয়া অনুষ্ঠান। বাদযোহর (সুবিধাজনক সময়ে) জাতির শাস্তি, সমৃদ্ধি,অগ্রগতি এবং শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে সকল মসজিদে বাদ জুমা মোনাজাত এবং মন্দির,গির্জা প্যাগোডা ও অন্যান্য উপসনালয়ে প্রার্থনা অনুষ্ঠান। মহান বিজয় দিবস উপলক্ষে বিকাল ৩ টায় প্রীতি ফুটবল ম্যাচ এছারাও ০৩ঃ৩০ মিনিটে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার এবং মুজিবর্ষের শপথ গ্রহণ। বিকাল ০৪ঃ৩০ মিনিটে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান স্থানঃ পীরগাছা জে.এন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, পীরগাছা রংপুর। সন্ধ্যায় গুরুত্বপূর্ণ সরকারি ভবন / স্থাপনাসমূহ ও বেসরকারি ভবনে আলোক সজ্জা। মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা সুযোগ্য নির্বাহী অফিসার মোঃশেখ শামছুল আরেফীন এর বাসভবন উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয় ঝিলিক বাতি দ্বারা সজ্জিত করা হয়েছে অপর দিকে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এবং পীরগাছা থানা ঝিলিক বাতি দ্বারা সজ্জিত করা হয়। প্রতি বছরের ন্যায় পীরগাছা উপজেলা প্রাণী সম্পদ কার্যলয়ে ভবন ঝিলিক বাতি দ্বারা সজ্জিত করছেন উপজেলা প্রাণী সম্পদ কার্যলয়ে সুযোগ্য কর্মকর্তা ডাঃ মোঃ শামসুদ জামান। পীরগাছা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ মহান বিজয় দিবস উপলক্ষে ব্যাপক কর্মসূচি গ্রহন করেছেন। দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের সুপরিচিত মুখ দেবী চৌধুরাণী প্রতিবন্ধী অটিজম বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সমাজ সেবক পীরগাছা প্রেস ক্লাবের উপদেষ্টা শাহ শাহেদ ফারুক মহান বিজয় দিবস উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গনে শহীদদের স্মরনে বিস্তারিত কর্মসূচি গ্রহন করেছেন। মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামিলীগ নেতা শাহ সাহেদ ফারুক সকলকে শুভেচ্ছা জানিয়েছেন। কর্মসূচিতে অংশ গ্রহন করার জন্য আমন্ত্রিত অতিথি সুধী সাংবাদিক দেরকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য পীরগাছা উপজেলার নির্বাহী অফিসার শেখ শামছুল আরেফীন আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ