মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

মুজিব শতবর্ষ উপলক্ষে নোনা পানির ১০০ কুমির অবমুক্ত করা হবে আজ

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

মুজিব শতবর্ষ উপলক্ষে নোনা পানির ১০০ কুমির অবমুক্ত করা হবে আজ।

সোহেল রানা/বাগেরহাট জেলা প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘র জন্মশতবার্ষিকী ( মুজিব শতবর্ষ) উপলক্ষ্যে সুন্দরবনে নোনা পানির ১০০ কুমির অবমুক্ত করা হবে আজ। আজ বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল বন্যপ্রাণী প্রজনন ও পর্যটন কেন্দ্রের সামনের নদীতে এসব কুমির অবমুক্ত করা হবে।পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড সুন্দরবনে ৩৭৫ প্রজাতির বন্যপ্রাণী রয়েছে। ইতোমধ্যে এ ম্যানগ্রোভ বন থেকে দুই প্রজাতির হরিণ, দুই প্রজাতির গণ্ডার, এক প্রজাতির বন্য মহিষ ও মিঠাপানি প্রজাতির কুমির বিলুপ্ত হয়ে গেছে।সবশেষ জরিপে দেখা গেছে সুন্দরবনে নোনা পানির প্রায় দেড়শ থেকে দুইশত কুমির রয়েছে, যা সুন্দরবনের ৪৫০ নদ-নদী ও খালের জন্য পর্যাপ্ত নয়। এ অবস্থায় কুমিরের সংখ্যা বাড়াতে বন মন্ত্রণালয়ের নির্দেশে ১০০ কুমির অবমুক্ত করা হচ্ছে।

এসময় উপস্থিত থাকবেন , বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার, প্রধান বন সংরক্ষক (সিসিএফ) মো. আমির হুসাইন চৌধুরী, খুলনা অঞ্চলের বন সংরক্ষক (সিএফ) মিহির কুমার দে সহ সুন্দরবন বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ