বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

পর্দা উঠলো কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলার

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

শাহজাহান চৌধুরী শাহীন কক্সবাজার।।

করোনা মহামারিতে স্বাস্থ্যবিধি মেনে উদ্বোধন করা হয়েছে কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা। সাগরপাড়ের পর্যটন গলফ মাঠে আয়োজিত মেলায় আয়োজন থাকছে সম্পূর্ণ ব্যতিক্রম। স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনাও থাকছে।
বুধবার (১৪ ডিসেম্বর) বিকেল ৪ টায় মেলা উদ্বোধন করেন মেলা পরিচালনা কমিটির চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা মাশেদুল হক রাশেদ৷ মেলা উপভোগ করার জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন মেলা পরিচালনা কমিটি।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চেয়ারম্যান মাশেদুল হক রাশেদ, সদস্য সচিব কাউন্সিলর সালাউদ্দিন সেতু৷ কো— চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ ও প্রধান সমন্বয়ক নাছির উদ্দিন৷
কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিট ও কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী যৌথ ভাবে মেলার আয়োজিত করেছে।
কক্সবাজার শিল্প ও বাণিজ্য মেলা পরিচালনা কমিটির কো—চেয়ারম্যান সাহেদ আলী সাহেদ জানান, করোনা কালীন স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
করোনার বিষয় মাথায় রেখে এবার মেলা উদ্বোধনে রাখা হয়নি কোন অনুষ্ঠানমালা।
মেলায় মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হবে না এমন কড়াকড়ি শর্ত আরোপ করা হয়েছে।
তিনি আরো জানান, মেলায় প্রবেশ করতে অবশ্যই মাস্ক রাখা হবে। প্রধান গেইটে বসানো হয়েছে অত্যাধুনিক দুটি জীবাণুমুক্তকরণ মেশিন (চায়না থেকে আনা প্রগার মেশিন)। এবার অনেক ক্ষেত্রে বেশ ভিন্নতা এসেছে। টুইস্ট, লেম্ববাম্বু, ডিজিটাল নাগরদোলা, ইলেকিট্রক নৌকা, ওয়াটার বোট, ওয়াটার বল, ডিজিটাল ট্রেন, জাম্পিং স্লিপার, কার রেসিং ও শিশুদের জন্য বাড়তি বিনোদনের ব্যবস্থা রাখা হয়েছে। আনা হয়েছে উন্নতমানের ব্যতিক্রমী হরেক রকমের রাইডস। মেলায় এসেছে আরএফএল, ভিশন, ওয়াকার, ইটালিয়ানো, কম্পী, হোম টেক্সটাইল, ইরানী গোল্ডসহ উন্নতমানের সব ব্র্যান্ড। পছন্দের কাপড় যেমন কিনতে পারবেন, তেমনি পায়ের জন্য আরামদায়ক ওয়াকার ব্র্যান্ডের সব ধরণের জুতোও রয়েছে। মেরিন সিটি মেগামার্টের বিশাল স্টলে মিলবে প্রয়োজনীয় সবকিছু।
মহিলাদের কসমেটিকস ও কাপড়ের বাহারী সামগ্রী নিয়ে স্টল খুলেছে অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান ফ্যাশন জোন। নারীদের জন্য উন্নতমানের সাশ্রয়ীমূল্যে সবকিছু থাকছে এই স্টলে। মেলায় এবার খাবারেও এসেছে ভিন্নতা। দই, ফুসকা এবারের বিশেষ আকর্ষণ। মেলার মাঠে গেলে সিলেটের বিখ্যাত রূহানী আচার সবাইকে কাছে টানবেই। কারণ স্বাদে আর রুচিতে বেশ ব্যতিক্রম এই আচার।
বড়দের বিনোদনের জন্যও নানা আয়োজন রয়েছে মেলায়। চলবে জাদু প্রদর্শনী, মাগ্যাজিন ও বিচিত্রানুষ্ঠান।
প্রবেশ গেইটেই বসানো হয়েছে ২টি জীবাণুমুক্তকরণ মেশিন। মেলা ঘিরে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। ৩২টি সিসি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে সবকিছু। মেলার প্রবেশপথে দর্শনার্থীদের স্বাগত জানাচ্ছেন রাজকীয়ভাবে নির্মিত নান্দনিক বিশাল গেইট।
মেলায় বসছে ক্ষুদ্র ও কুটির শিল্পের ১০৪টি বিভিন্ন স্টল। রয়েছে দেশীয় প্রসিদ্ধ বিভিন্ন কোম্পানীর ১৬টি প্যাভিলিয়ন। তারমধ্যে প্রিমিয়ার প্যাভিলিয়ন, সাধারণ প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, প্রিমিয়ার স্টল, সাধারণ স্টল, শিশুদের বিনোদনমূলক রাইডস, খাবারের দোকানসহ জমজমাট আয়োজন। যা দর্শনার্থীদের নজর কাড়ছে।
এছাড়াও মেলার মাঠে তৈরী করা হয়েছে অস্থায়ী নামাজ আদায় কেন্দ্র ও বেশ কয়েকটি শৌচাগার। নিরাপত্তার জন্য স্থাপন করা হয়েছে পুলিশ ক্যাম্প।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ