শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৪৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

জবিতে ৪ দিনব্যাপী বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন শুরু

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

জবিতে ৪ দিনব্যাপী বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন শুরু।

শেখ শাহরিয়ার হোসেন/জবি প্রতিনিধিঃ

পোস্টার ও চলচ্চিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন এবং সপ্তাহব্যাপী বিভিন্ন কার্যক্রমের সূচনা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের নিচতলায় কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

নানা কর্মসূচির মধ্যে চারুকলা বিভাগের উদ্যোগে শুরু হওয়া ‘মুক্তিযুদ্ধ, বিজয়গাঁথা ও বঙ্গবন্ধু’ শিরোনামে পোস্টার চিত্র প্রদর্শনী ২০ ডিসেম্বর পর্যন্ত চলবে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ দিন আলোচনা সভা শেষে স্টপ জেনোসাইড ও মেঘমল্লার চলচ্চিত্র প্রদর্শিত হয়।

সপ্তাহব্যাপী কর্মসূচির আয়োজকরা জানান, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সূর্যোদয়ের সঙ্গে ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলনের পর জাতীয় স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এ দিন সন্ধ্যায় জবির মুজিব মঞ্চে সমাবেত সংগীত ও মুক্তির গান সিনেমা প্রদর্শিত হবে।

সপ্তাহব্যাপী অনুষ্ঠানের মধ্যে আরও রয়েছে, ১৭ ডিসেম্বর সন্ধ্যায় ক্যাম্পাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, উদীচী, সাংস্কৃতিক কেন্দ্র ও মুক্তমঞ্চের সাংস্কৃতিক অনুষ্ঠান।

১৮ ডিসেম্বর বিকেলে জবির কয়কটি ব্যান্ডদলের সংগীতানুষ্ঠান হবে। ১৯ ডিসেম্বর বিকালে একই মঞ্চে শিক্ষকদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সন্ধ্যায় নাট্যকলা বিভাগের উদ্যোগে নাটক মঞ্চায়ন।

বিশ্ববিদ্যালয়ের মুজিব মঞ্চে ২০ ডিসেম্বর বিকালে সংগীত বিভাগের আয়োজনে সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ