রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:৪৩ অপরাহ্ন
ঘোষণাঃ
• বাংলাদেশ প্রতিবেদন-এর 'প্রতিনিধি সম্মেলন ২০২১' আগামী ৩ জানুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। • দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। • বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। • করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

শহীদ বুদ্ধিজীবী দিবস মূল্যায়নে প্রধান শিক্ষক মমতাজের ভিন্ন উদ্দ্যেগ

মাহাবুর রহমান, গাজীপুর!! / ১২০ /২০২১
প্রকাশকালঃ মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

শহীদ বুদ্ধিজীবী দিবস মূল্যায়নে প্রধান শিক্ষক মমতাজের ভিন্ন উদ্দ্যেগ

গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নে উজলী দীঘিরপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ উদ্দিন ভিন্ন আইডিয়া, ভিন্ন ধারার একজন চিন্তাশীল জগতের মানুষ। বলা চলে অনেকটাই চারুশিল্পী জগতের মানুষ। তার নিজস্ব চিন্তা ও পরিচালনায় শহীদ বু‌দ্ধিজীবী দিবসের ইতিহাস মূল্যায়নে রেখেছেন ভিন্নতা।

১৪ ডিসেম্বর, মঙ্গলবার দিবসটি উপলক্ষে ইতিহাস শীকৃত ঘটে যাওয়া নারকীয় হত্যাকাণ্ডের ইতিহাস বিদ্যালয়ের কোমলমতি ও ক্ষুদে শিক্ষার্থীদের অভিনয় চিত্র প্রদর্শনের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।
প্রধান শিক্ষক মমতাজ উদ্দিন দীর্ঘ প্রচেষ্টায় ক্ষু‌দে‌শিক্ষার্থীদের অভিনয়ের উপযোগী করে গড়ে তুলেন। এছাড়াও ইতিপূর্বে বিভিন্ন দিবসে প্রধান শিক্ষক মো: মমতাজ উদ্দিন ভিন্নতার প্রমাণ রেখেছেন।

প্রধান শিক্ষক মমতাজ উদ্দিন বলেন, পা‌কিস্থানী শাসক‌গোষ্ঠী ও তা‌দের দোসররা যখন বুঝল বাংলা‌দে‌শের স্বাধীনতা আসন্ন। তখনই বাংলা‌দেশ‌কে মেধাশূন্য ও পঙ্গুজা‌তি হিসা‌বে আত্নপ্রকাশ করার প্রয়া‌সে এ‌দে‌শের বু‌দ্ধিুজীবী‌দের হত্যা করা হয়। নতুন প্রজন্ম‌কে স‌ঠিক ই‌তিহাস তু‌লে ধরার ল‌ক্ষ্যে উজলী‌ দিঘীরপাড় স‌রকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয়ের ক্ষু‌দে শিক্ষার্থীরা অ‌ভিন‌য়ের মাধ্যমে শহীদ বু‌দ্ধিজীবী দিব‌সের স‌ঠিক ই‌তিহাস ফু‌টি‌য়ে তোলা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories