বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০২:০১ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

চরফ্যাশনে বেগম রোকেয়া দিবসে সম্মাননা ক্রেস্ট প্রদান

এআর সোহেব চৌধুরী নিজস্ব প্রতিবেদক ভোলা
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নারী জাগরনের অগ্রদূত বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। বৃহস্পতীবার (৯ডিসেম্বর) বেলা ১১টায় চরফ্যাশন উপজেলা পরিষদের হলরুমে এ দিবস উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা ও অর্থনৈতিক সাবলম্বিতায় অবদান রাখার জন্য ৫টি ক্যাটাগরিতে ৫ নারীকে জয়িতা সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

কোস্ট ট্রাস্টের সহকারী পরিচালক রাশিদা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চরফ্যাশন জলবায়ু ফোরামের সভাপতি এম আবু সিদ্দিক, পৌর কাউন্সিলর আকতারুল সামুসহ আরও অনেকে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রমেন্দ্রনাথ বিশ্বাসের উপস্থাপনায় বক্তারা বলেন,চরফ্যাশন উপজেলার দরীদ্র ৮০জন নারীকে স্বক্ষমতা অর্জনে ট্রেনিং ও ভাতা এবং ২হাজার ৯শ ৮১জন দরিদ্র নারীকে ৩০কেজি করে ভিজিডি চাল,৩হাজার ৫শ ৩০ জন দরিদ্র গর্ভবতী নারীকে মাতৃত্বকালীন ভাতাসহ ২১টি ইউনিয়নে কিশোর কিশোরী ক্লাবে ওয়ার্নেসের পাশাপাশি সঙ্গীত প্রশিক্ষণ ও ক্রিড়া সামগ্রী বিতরণ করা হচ্ছে।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে শত,শত দরিদ্র নারী ভিক্ষাবৃত্তিসহ দরিদ্রতার মধ্য দিয়ে দিনাতিপাত করলেও তাদের পুর্নবাসনে কোনো অগ্রগতী নেই বলেও অভিযোগ করেন স্থানীয়রা।

এ বিষয়ে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মামুন হোসেন বলেন, ভিক্ষুক পুর্নবাসনে সীমিত বরাদ্দ থাকায় সম্পূর্ণভাবে কাজ করা সম্ভব হচ্ছেনা। রমেদ্রনাথ বিশ্বাস বলেন,দরীদ্র এসব নারীকেও ট্রেনিং ও ভিজিডির আওতায় আনার জন্য কাজ চলমান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ