বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১১:২৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কাপাসিয়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন

মাহাবুর রহমান, গাজীপুর!!
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

কাপাসিয়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন!

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসাবে জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে ঘোষনা করা হয়েছিলো। আজ ৯ ডিসেম্বর ২০২১, ১৯তম আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। প্রতিবছরের ন্যায় সারাদেশে সরকারি-বেসরকারিভাবে জাতিসংঘ ঘোষিত দিবসটি আজ পলন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রথমবারের মতো ঢাকাসহ দেশের আট বিভাগ, ৬৪ জেলা এবং ৪৯৫ উপজেলায় দিবসটি উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবছরও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন।

গাজীপুরের কাপাসিয়া উপজেলা চত্বরে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ‘রুখবাে দুর্নীতি, গড়বাে দেশ হবে সােনার বাংলাদেশ’ ‘দুর্নীতির করাল গ্রাস, জাতির করে সর্বনাশ’ ‘দেশ গড়ার প্রয়ােজনে, দুনী রুখবাে সবজনে’ প্রতিপাদ্য গুলোর ব্যানারে দিবসটি উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০২১ উপলক্ষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট আমানত হোসেন খান, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ ও রওশন আরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম গোলাম মোর্শেদ খান পাভেল, কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম প্রমূখ।

সরকারি ভাবে ২০১৭ সাল থেকে দিবসটি এ এযাবতকাল পালিত হয়ে আসছে। এর আগে বাংলাদেশ আনকাকের সদস্যরাষ্ট্র হিসেবে দুর্নীতি দমন কমিশন ২০০৭ সালে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন শুরু করেন। জাতিসংঘ বিশ্বকে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার লক্ষ্যেই ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অ্যাগেইনেস্ট করাপশনের (আনকাক) মাধ্যমে দুর্নীতিবিরোধী কার্যক্রম পরিচালনা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ