বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১২:৫৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কক্সবাজার উত্তর বনবিভাগে উদ্যোগে জাতীয় শুদ্ধাচার কৌশল শীর্ষক কর্মশালা সম্পন্ন

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার।।

কক্সবাজারে কক্সবাজার উত্তর বনবিভাগের উদ্যোগে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।
কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার এতে সভাপতিত্ব করেন।
৫ ডিসেম্বর ( রবিবার) সন্ধ্যায় বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় হল রুমে এ কর্মশালায় কক্সবাজার উত্তর বনবিভাগের আওতাধীন কক্সবাজার শহর রেঞ্জ কর্মকর্তা আবু খায়ের মো. এলাহী, জোয়ারিয়া নালা রেঞ্জ কর্মকর্তা সোলতান মাহমুদ টিটু, বাঘখালী রেঞ্জ কর্মকর্তা সরওয়ার জাহান, ঈদগাহ রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেনসহ১০ টি রেঞ্জের রেঞ্জ কর্মকর্তাসহ বনবিভাগের স্টাফরা অংশ নেন।

“সততা নৈতিকতা শুদ্ধাচারের মূল কথা” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সুন্দর সমাজ বিনির্মানের ভূমিকা পালনে কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার উপস্থিত সবাইকে শপথ বাক্য পাঠ করান।
প্রশিক্ষণ কর্মশালায় কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার বলেন, সততা নীতিনৈতিকতা কে বুকে ধারণ ও লালন করে আমাদের প্রাত্যহিক জীবনে প্রতিটি কর্মকান্ডে বাস্তবায়ন করতে হবে।জনগণকে সেবা দেয়ার সময় বিনয়ীর সাথে খুব ভালো আচরণ করতে হবে।কোন মতেই সেবাগ্রহীতার সাথে খারাপ আচরণ করা যাবে না। আমাদের দৈনন্দিন জীবনে প্রাত্যহিক কর্মকান্ডে ধৈর্য্য ও সহনশীল হতে হবে।

কর্মশালায় উপস্থিত রেঞ্জ কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি আরো বলেন,বন্যহাতিও বন্যপ্রাণী রক্ষায় প্রতিটি রেঞ্জ কর্মকর্তাদের দায়িত্বের মধ্যে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করতে হবে। যেহেতু আমরা বনবিভাগে কাজ করি, সেহেতু আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হবে বন ও বনজসম্পদ রক্ষার্থে স্বতঃস্ফূর্ত ভূমিকা পালন করা।
সরকারি সম্পদ রক্ষার্থে সজাগ ও সতর্ক থাকতে হবে।সততা, লন্যায় নীতিকথা,অধ্যবসায়, পরিশ্রম এবং বহুমুখী প্রতিভার মাধ্যমে সৃজনশীল চর্চার মধ্য দিয়ে নানামুখী যুগোপযোগী দায়িত্ব পালনে সচেষ্ট ভূমিকা পালন করতে হবে। তাহলেই আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্য ও উদ্দেশ্যে পৌঁছতে সক্ষম হবো এবং দেশ জাতি জনগণ আমাদের কর্মকান্ডে উপকৃত হবে।
জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন শীর্ষক কর্মশালায় বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) উপস্থিত সকল রেঞ্জ কর্মকর্তাদের দায়িত্ব এবং কাজের প্রতি আরো বেশী মনোযোগী হওয়ার দিকনির্দেশনা প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

২ responses to “কক্সবাজার উত্তর বনবিভাগে উদ্যোগে জাতীয় শুদ্ধাচার কৌশল শীর্ষক কর্মশালা সম্পন্ন”

  1. রফিক বিন রহমান says:

    রিপোর্টে কর্মশালার মূল আলোচকের নামই তো আসে নাই।এটা কেমন নিউজ হল?

  2. সালমান মির্জা says:

    রিপোর্টে কর্মশালার মূল আলোচকের নামই তো আসে নাই।এটা কেমন নিউজ হল?

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ