বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সব মেট্রোপলিটন শহরে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১

রাজধানী ঢাকার পরে এবার চট্টগ্রামসহ দেশের সব মেট্রোপলিটন শহরের শিক্ষার্থীরা আগামী ১১ ডিসেম্বর থেকে গণপরিবহনে হাফ ভাড়ায় চলাচল করতে পারবে।

রোববার চট্টগ্রাম প্রেসক্লাবে এক প্রেস ব্রিফিংয়ে এ ঘোষণা দেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ।

ঘোষণায় তিনি জানান, শিক্ষার্থীরা সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত এই সুযোগ পাবে। এজন্য শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের আইডি কার্ড দেখাতে হবে। অবশ্য সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে এই আওতার বাইরে থাকবে। তবে শহরের বাইরে যাতায়াতের ক্ষেত্রে শিক্ষার্থীরা এই অর্ধেক ভাড়ার সুযোগ পাবে না।

এ সময় খন্দকার এনায়েতুল্লাহ বলেন, শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে সব শহরে চলাচলের বাসগুলোতে আমরা অর্ধেক ভাড়া নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমরা আশা করছি এবার তারা নিজেদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাবে।

শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি গত ৩০ নভেম্বর এক ঘোষণায় জানায়, ১ ডিসেম্বর থেকে ঢাকা মেট্রোপলিটন এলাকার সব শিক্ষার্থী অর্ধেক ভাড়ায় যাতায়াত করতে পারবে।

এর আগে গত ২৬ নভেম্বর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় বাসে শিক্ষার্থীদের জন্য ৫০ শতাংশ ভাড়া কমানোর নির্দেশনা দিয়েছেন।

প্রসঙ্গত, গত ৩ নভেম্বর সরকার ডিজেল ও কেরোসিনের দাম প্রতি লিটার ১৫ টাকা বাড়ানোর ফলে পরিবহন মালিকরা বাস ভাড়া বৃদ্ধির দাবিতে ৭ নভেম্বর সারাদেশে পরিবহন ধর্মঘট চালান।

ধর্মঘটের কারণে জনদুর্ভোগ কমাতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) আন্তনগর এবং আন্তজেলা বাসের বাস ভাড়া যথাক্রমে ২৬ দশমিক ৫ শতাংশ এবং ২৭ শতাংশ বৃদ্ধি করেছে।

ভাড়া বৃদ্ধির পর থেকে শিক্ষার্থীরা গণপরিবহনে অর্ধেক ভাড়ার দাবিতে রাস্তায় নামে।

সূত্র : ইউএনবি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ